chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চেন্নাইকে ১০ রানে হারাল কলকাতা

খেলা ডেস্ক: আইপিএলে বুধবারের ম্যাচে কলকাতার কাছে ১০ রানে পরাজিত হয়েছে চেন্নাই সুপার কিংস। এর আগে প্রথম ম্যাচে জেতার পর পরের তিন ম্যাচ হারতে হয় ধোনির দলকে। পঞ্চম ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে দুর্দান্ত জয় পায় সিএসকে। কিন্তু আবারও খেই হারাল দলটি।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিল কলকাতা। প্রথমে ব্যাট করতে নেমে ১৬৭ রান তুলে কেকেআর। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি করতে পারেনি চেন্নাই। ফলে ১০ রানে হার মানে ধোনির দল।

রাহুল ত্রিপাঠির ব্যাটে ভর করে ২০ ওভারে সব কটি উইকেট হারিয়ে ১৬৭ রান তুলতে সক্ষম হয় দিনেশ কার্তিকরা। ত্রিপাঠি ৫১ বলে ৮ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৮১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে সুনীল নারিন (১৭) ও প্যাট কামিন্সের (১৭) ব্যাট থেকে।

বল হাতে চেন্নাইর হয়ে ডোয়াইন ব্রাভো ৩টি উইকেট এবং ২টি করে উইকেট নেন স্যাম কুরান, শার্দুল ঠাকুর ও কর্ণ শর্মা।

১৬৮ রান তাড়া করতে নেমে ইনিংসের ১৫ ওভার পর্যন্ত ম্যাচের রাশ নিজেদের হাতে রেখেছিল চেন্নাই। কিন্তু এরপর একের পর এক উইকেট হারিয়ে প্রতিপক্ষের হাতে ম্যাচ তুলে দেয় ধোনির দল।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি তুলতে পারেনি চেন্নাই।

ব্যাট হাতে শেন ওয়াটসন সর্বোচ্চ ৫০ রান করেন। ৪০ বল খেলে ৬টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। আম্বাতি রাইডু করেন ৩০ রান এবং রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে আসে ২১ রান।

এদিন চেন্নাইর বিরুদ্ধে কলকাতা অধিনায়ক ছয় জন বোলার ব্যবহার করেছেন। তাদের ৫ জনই ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছেন কলকাতার রাহুল ত্রিপাঠি। এই জয়ের ফলে ৫ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এল কলকাতা। আর ৬ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম চেন্নাই।

এমআই/

এই বিভাগের আরও খবর