chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেয়েদের আত্মরক্ষায় বিনামূল্যে প্রশিক্ষণ কর্মসূচি

ডেস্ক নিউজ: বখাটে ও যৌন হেনস্তাকারীদের উচিত শিক্ষা দেওয়ার এখনই নারীদের ভাবতে হবে। পত্রিকা খুললেই হয় ধর্ষণ, না হয় যৌন হয়রানির খবর। এমন ভয়াবহ খবর পাঠকের নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

পথে-ঘাটে, গণপরিবহনে, জনবহুল জায়গা এমনকি শান্তির নীড় বাসাতেও প্রতিনিয়ত অজ্ঞাত বা আপনজনের দ্বারা নিগ্রহের শিকার হচ্ছে মেয়েরা।

এই অবস্থার পরিবর্তন দরকার। পড়াশোনা, ব্যক্তিগত বা পারিবারিক কাজে প্রতিদিনই বের হতে হচ্ছে নারীদের। আর তাই নারীকেই এখন আত্মবিশ্বাসী হতে হবে।

বয়সভেদে ব্যক্তিত্ব তো রয়েছেই। এর পাশাপাশি ধর্ষক বা হেনস্থাকারীদের মোকাবিলার করার শক্তি ( মানসিক এবং শারিরিক) অর্জন করতে হবে। বিপদে পড়লে বেঁচে আসার জোর যেন থাকে, সেই কৌশল রপ্ত করার এখন সময় এসেছে।

অনেক ক্ষেত্রে আত্মরক্ষার কিছু মৌলিক কৌশল জানা থাকলে আত্মবিশ্বাস বাড়ে। তা ছাড়া একবার এই কৌশল রপ্ত করতে পারলে প্রয়োজনের সময় কাজেও লাগতে পারে।

দিনের পর দিন ঘটে যাওয়া কান্ডের জেরে নারীদের সুরক্ষা নিয়ে উদ্বিগ্ন সারাদেশ। এ অবস্থার পরিবর্তন এবং এর প্রতিরোধকল্পে তিন মাস ব্যাপী চট্টগ্রামে মেয়েদের বিনামূল্যে আত্নরক্ষা প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছেন মোহাম্মদ সাজ্জাত হোসেন।

জনগণের মধ্যে নারী সুরক্ষা বিষয়ক দৃষ্টিভঙ্গি ও নারীদের আত্মরক্ষা প্রশিক্ষণ দিয়ে আত্মরক্ষায় সচেষ্ট করাই এর লক্ষ্য।

যোগাযোগ : ৮/এ, ৫ম তলা,গুলজার টাওয়ার, চকবাজার, চট্টগ্রাম।
বিস্তারিত জানতে: ০১৭৩৩-১৫৭৭৪৮, ০১৯১৪-০০২২৫৬

বিজ্ঞপ্তি/এমআই

এই বিভাগের আরও খবর