chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শীর্ষস্থান ফের মুম্বাইয়ের দখলে

খেলা ডেস্ক: সোমবার মুম্বাইকে টপকে পয়েন্ট টেবিলের চূড়ায় উঠেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু একদিন না পেরোতেই শীর্ষস্থান নিজেদের করে নিলো রোহিত শর্মার দল।

রাজস্থানকে ৫৭ রানের বড় ব্যবধানে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে বর্তমান চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে শীর্ষে রয়েছে রোহিত শর্মার দল।

সমান পয়েন্ট হলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে দিল্লি ক্যাপিটালস। যদিও তারা ম্যাচ খেলেছে একটি কম।

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের সামনে লক্ষ্য ছিল ১৯৪ রান। আবু ধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স বোলারদের সামনে শুধুমাত্র ইংলিশ তারকা জস বাটলারই প্রতিরোধ গড়ে দাঁড়াতে পেরেছেন।

আর কেউ দাঁড়াতেই পারেননি। যার ফলে বিফলে গেলো বাটলারের লড়াই। উল্টো মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৫৭ রানের বড় ব্যবধানে হারতে হলো স্টিভেন স্মিথের রাজস্থান রয়্যালসকে।

এ নিয়ে তৃতীয় পরাজয় রাজস্থান রয়্যালসের। ৫ ম্যাচের মধ্যে তারা জিতেছে কেবল ২টিতে। পয়েন্ট ৪। অবস্থান সাত নম্বরে।

১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই জসশ্বি জসওয়ালের উইকেট হারিয়ে বসে রাজস্থান। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে। স্টিভেন স্মিথ ৭ বলে করেন ৬ রান। সাঞ্জু স্যামসন ৩ বল খেলে আউট হন শূন্য রানে।

মহিপাল লমরর ১৩ বলে করেন ১১ রান। এরপরই আউট হন জস বাটলার। ৪৪ বলে তিনি খেলেন ৭০ রানের ইনিংস। ৪টি বাউন্ডারি এবং ৫টি ছক্কা মারেন তিনি।

এরপরের ব্যাটসম্যানরাও দাঁড়াতে পারেননি। টম কুরান ১৬ বলে করেন ১৫ রান। জোফরা আরচার ১১ বলে ২৪ রান করে শেষ মুহূর্তে ম্যাচটা জমিয়ে তোলেন। স্রেয়াশ গোপাল ১, রাহুল তেওয়াতিয়া ৫ এবং অঙ্কিত রাজপুত করেন ২ রান।

মূলত, মুম্বাই বোলার জসপ্রিত বুমরাহর কাছেই হারতে হয়েছে রাজস্থানকে। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে একাই ৪ উইকেট নেন বুমরাহ। ট্রেন্ট বোল্ট এবং জেমস প্যাটিনসন নেন ২টি করে উইকেট। রাহুল চাহার এবং কাইরন পোলার্ড নেন ১টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনাই পায় মুম্বাই। দুই ওপেনার রোহিত শর্মা আর কুইন্টন ডি কক ২৯ বলের উদ্বোধনী জুটিতে তুলেন ৪৯ রান। ১৫ বলে ২৩ রান করা ডি কককে উইকেটরক্ষকের ক্যাচ বানিয়ে এই জুটিটি ভাঙেন কার্তিক ত্যাগি।

শ্রেয়াস গোপালের করা ইনিংসের দশম ওভারে জোড়া ধাক্কা খায় মুম্বাই। রাজস্থান লেগস্পিনারকে তুলে মারতে গিয়ে ওভারের প্রথম বলে বাউন্ডারিতে ক্যাচ হন রোহিত। ২৩ বলে ২ চার আর ৩ ছক্কায় মুম্বাই দলপতি তখন ৩৫ রানে। পরের বলেই শূন্য রানে আউট ইশান কিষান।

এতে রানের গতি অনেকটাই কমে যায় মুম্বাইয়ের। আগের ম্যাচে ৪ বলে ২০ রানের তাণ্ডব দেখানো ক্রুনাল পান্ডিয়া এবার ব্যাট হাতে ব্যর্থ। ১৭ বলে ১২ রান করে জোফরা আর্চারের শিকার হন তিনি।

তবে দারুণ ব্যাটিং করেছেন সূর্যকুমার যাদব। ৩৩ বলে তুলে নেন এবারের আইপিএলে নিজের প্রথম ফিফটি। তারপরও দলকে ঝড়ো ব্যাটিংয়ে নিয়ে গেছেন একদম শেষ পর্যন্ত। ৪৭ বলে গড়া তার ৭৯ রানের হার না মানা ইনিংসটিতে ছিল ১১টি চার আর ২টি ছক্কার মার।

মুম্বাইকে বড় পুঁজি এনে দেয়ার পেছনে হার্দিক পান্ডিয়ার অবদানও কম নয়। ১৯ বলে তিনি অপরাজিত থাকেন ৩০ রানে।

এমআই/

এই বিভাগের আরও খবর