chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোট গ্রহণ ছাড়াই রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন তালুকদার

নিজস্ব প্রতিনিধি : রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে বিপরীত কোন প্রার্থী না থাকায় ভোট গ্রহণের নির্ধারিত সময়ের ১৭ দিন আগেই বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদার।

গতকাল রবিবার (৪ অক্টোবর) রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত শনিবার (৩ অক্টোবর) রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

এ পদে স্বজন কুমার তালুকদার একক প্রার্থী হওয়ায় তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের সাবেক ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর দলীয় প্রার্থী নির্ধারণে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা থেকে তিনজনের নাম প্রস্তাব করে চট্টগ্রাম উত্তর জেলার মাধ্যমে কেন্দ্রে পাঠানো হয়েছিল। এরমধ্যে স্বজন কুমার তালুকদার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

উল্লেখ্য : গত ২৩ জুলাই উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী মারা গেলে পদটি শূন্য হয়। উপজেলা নির্বাচন অফিস থেকে এ পদে উপ নির্বাচনের জন্য মনোনয়ন দাখিলের শেষ সময় নির্ধারণ ছিল ২৩ সেপ্টেম্বর।

২৬ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষ এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৩ অক্টোবর নির্ধারণ করে আগামী ২০ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য্য ছিল।

চখ/আরএস

এই বিভাগের আরও খবর