chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে তিন মাসে ৭ খুন

মেহেদী হাসান কামরুল : চট্টগ্রাম নগরীতে করোনা মহামারীতে মানুষের জীবনযাত্রায় অচলাবস্থা সৃষ্টি হলেও বসে নেই অপরাধীরা। নগরীতে একদিকে যেমন চুরি, ছিনতাইয়ের মত ছোটখাটো অপরাধ বেড়েছে তেমনি খুন ও ধর্ষণের মত বড়মাপের অপরাধও নিয়মিতই ঘটছে। গত তিন মাসে নগরীর দুই থানা এলাকায় তিন শিশুসহ ৭ জন খুন হয়েছেন।

এর মধ্যে ডবলমুরিং থানা এলাকায় খুন হয়েছেন ২ শিশুসহ ৫ জন। আর চান্দগাঁও থানা এলাকায় খুন হয়েছেন মা ও তার শিশু সন্তান।

অপরাধমূলক ঘটনা বেড়ে যাওয়ায় নগরবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তবে অপরাধীদের আইনের আওতায় এনে যথোপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে বলে আশ্বস্ত করছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

অনুসন্ধানে জানা যায়, গত ১৫ জুন ডবলমুরিং থানার হাজীপাড়া এলাকার নিজ বাসার পাশে মাদক ব্যবসায়ীদের  এলোপাতাড়ি ছুরিকাঘাতের শিকার হন অভী মীর (২৯) নামের এক যুবক। ১০ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৫ জুন নিজ বাড়ীতে মারা যান তিনি। এই ঘটনায় দায়ের হওয়া মামলায় পুলিশ ইব্রাহিম মুন্না, মো. টিটু, মো. তুহিন ও মো. বাবু নামে ৪ জনকে গ্রেফতার করে। এর মধ্যে টিটু, বাবু, তুহিন আপন ভাই। অপরজন তাদের সহযোগী।

আরো পড়ুন: ১ টাকার জন্য বাস থেকে ফেলে হত্যা

গত ৭ জুলাই একই এলাকার জলিল ম্যানশনের একটি বাসায় জবাই করে হত্যা করা হয় ৩ বছরের শিশু মেহরাবকে। পুলিশ জানায়, পারিবারিক কলহের জের ধরে এই নৃশংস হত্যাকান্ডটি ঘটানো হয়। ঘটনার দিন রাতে পুলিশ নিহত শিশুর চাচা জসিম উদ্দিন রাজুকে গ্রেফতার করতে ঝর্ণাপাড়া এলকায় অভিযান চালায়। এসময় কথিত বন্দুকযুদ্ধে জসিম মারা যায়।

এই ঘটনার রেশ কাটতে না কাটতে ১০ জুলাই সুপারিওয়ালা পাড়ার একটি বাসা থেকে ইকরা (১৩) নামের এক শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরিবারের দাবি, ইকরার সৎ মা শিরিন আক্তার শিশুটিকে খুন করে আত্মহত্যার নাটক সাজাচ্ছে। এই ঘটনায় অপমৃত্যূ মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানায়।

গত ৫ সেপ্টেম্বর ঢাকা থেকে মেয়ের বাসায় বেড়াতে এসে পেশাদার ছিনতাইকারীদের হাতে ছুরিকাঘাতে মারা যান গাড়ি চালক আইয়ুব। এ ঘটনায় জড়িত সন্দেহে মো রাব্বী প্রকাশ রাব্বি, আল আমিন, মো. সোহেল, মো. বাবু ওরফে ছোট বাবু ওরফে শাকিল ও মো. কামাল হোসেন ওরফে রনি নামে ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। তারা এখন কারাগারে।

এই ঘটনায় আয়োজিত সংবাদ সম্মেলনে নগর পুলিশের পশ্চিম জোনের উপ-পুলিশ কমিশনার(ডিসি) ফারুক-উল-হক বলেন, এরা পেশাদার ছিনতাইকারী চক্রের সদস্য। ঘটনার দিন তারা পিকআপ ভ্যানে ছিনতাই করে পালিয়ে যায়। এসময় ছিনতাইকারীদের সাথে ধস্তাধস্তি হলে তারা আইয়ুব আলীকে ছুরিকাঘাত করে। পরে আইয়ুব আলী আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে মারা যায়্।

গত ২৪ সেপ্টেম্বর দেওয়ানহাট ফ্লাইওভারের নিচে হোটেল আরমানের পাশ থেকে নুরুল আলম নামে এক যুবকের চোখ উপড়ানো মরদেহ উদ্ধার করে পুলিশ।এই ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা হলেও এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। মামলাটি তদন্তের দায়িত্ব পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে হস্তান্তর করা হবে বলে জানান তদন্ত কর্মকর্তা এসআই আমিনুল।

জোড়া খুন চান্দগাঁওয়ে: গত ২৪ আগস্ট রাত দশটার দিকে পুরাতন চান্দগাঁও থানার রমজান সেরেস্তাদারের বাড়ীতে খুন হন গুলনাহার বেগম  ও তার ছেলে রিফাত। এই ঘটনায় জড়িত সন্দেহে খুনি মো. ফারুক নামে এক ব্যক্তিকে গত বৃহস্পতিবার আটক করে র্যানব।

আরো পড়ুন: হালিশহরে গণধর্ষণ মামলায় ১ ধর্ষক আটক

এ ঘটনায় র‌্যাব-৭ এর অধিনায়ক (সিইও) লেফটেন্যান্ট কর্ণেল মশিউর রহমান জুয়েল সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বলেন, আর্থিক লেনদেন নিয়ে বিরোধের জের ধরে গুলনাহার ও তার শিশু পুত্রকে খুন করেছে ফারুক।

ডবলমুরিংয়ে ৫ খুনের বিষয়ে নগর পুলিশের পশ্চিম জোনের উপ-পুলিশ কমিশনার(ডিসি) ফারুক-উল-হক চট্টলার খবরকে বলেন, অপরাধীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে পুলিশ কাজ করে যাচ্ছে।

এএমএস/

এই বিভাগের আরও খবর