chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামসহ সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

ডেস্ক নিউজ: চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এ ছাড়া অন্যান্য বিভাগেও অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানানো হয়েছে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের লঘুচাপটি বর্তমানে একই এলাকায় অবস্থান করছে।

মৌসুমী বায়ুর অক্ষ বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরে ৪৭ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কিশোরগঞ্জের নিকলিতে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য রাজধানী ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাছন্ন থাকতে পারে। হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বাতাস দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক দিয়ে ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে।

এমআই/

এই বিভাগের আরও খবর