chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পিক্সেল ৫ উম্মোচন করল গুগল

প্রযুক্তি ডেস্ক: সার্চ ইঞ্জিনের পাশাপাশি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবেও জনপ্রিয় গুগল। প্রতিষ্ঠানটি সম্প্রতি নতুন দুইটি ফ্লাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে।

স্মার্টফোন দুইটি হলো- পিক্সেল ৫ এবং পিক্সেল ৪এ’র ৫জি সংস্করণ।

পিক্সেল ৫ ফোনের স্ক্রিনের চারপাশে পাতলা বেজেল রয়েছে এবং ফ্রন্ট ক্যামেরা স্ক্রিনের মধ্যে পাঞ্চহোল রাখা হয়েছে। প্রতাশ্যা অনুযায়ী, এতে ৫জি কানেক্টটিভিটি এবং ৮ জিবি র‌্যাম রয়েছে।

এ প্রসঙ্গে গুগল জানায়, ৫জি সর্বশেষতম মোবাইল প্রযুক্তি, যা দ্রুত ডাউনলোড এবং স্ট্রিম সুবিধা দেয়। আর তা মিলবে পিক্সেল ৪ এ (৫জি) এবং পিক্সেল ৫ ফোনে।

পিক্সেল ৫ ফোনে থাকছে ৬ ইঞ্চি স্ক্রিনের ফুল এইচডি ডিসপ্লে, যা ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল। রিফ্রেশ রেট ৯০ হার্জ। ফোনটিতে প্রসেসর হিসেবে আছে স্ন্যাপড্রাগন ৭৬৫জি। ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, তবে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুযোগ নেই।

দীর্ঘব্যাটারি ব্যাকআপ নিশ্চিতে রয়েছে ৪০৮০ এমএএইচ ব্যাটারি। দ্রুত চার্জের জন্য ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। এছাড়াও ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স চার্জিং সুবিধা।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে ১২.২ মেগাপিক্সেলের প্রাইমারি ও ১৬ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটির দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার।

অন্যদিকে গত আগস্টে বাজারে আসা পিক্সেল ৪ ফোনের নতুন ৫জি ভার্সনে ৫জি ব্যতীত বাকিসব ফিচার একই থাকছে। ৫জি ভার্সনটির দাম পড়বে ৪৯৯ ডলার।

এমআই/

এই বিভাগের আরও খবর