chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৭ ল্যাবে নতুন আরো ৫৪ জনের দেহে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ৫৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এরমধ্যে নগরে ৪৯ জন এবং উপজেলায় ৫ জনের করোনা শনাক্ত হয়।

তাছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্তদের মধ্যে কেউ মৃত্যুবরণ করেনি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৮ জন। আজ বৃহস্পতিবার (পহেলা অক্টোবর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

এতে বলা হয় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৭ ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট ৬১২ টি নমুনা পরীক্ষা হয়। ৫৪ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৮ হাজার ৮৫৯ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে মোট ৪৫টি নমুনা পরীক্ষা হয়। এতে ৮ জনের করোনা ধরা পড়ে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৩ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করা হয়। চমেক ল্যাবে ২০ জন এবং সিভাসু ল্যাবে ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

তাছাড়া বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ৯ টি এবং শেভরন ল্যাবে ৩৩ টি নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে ইম্পেরিয়ালে ৩ জন, মা ও শিশু হাসপাতালে ২ জন এবং শেভরন ল্যাবে ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের মোট ২৪ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর