chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ১৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: করোনায় সংক্রমণ ও মৃত্যু অব্যাহত আছে এখনো। বিশ্বব্যাপী তাণ্ডব চালানো প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ১৮ হাজার ৭৬৯ জনের।

বাংলাদেশ সময় সকাল পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪১ লাখ ৫৪ হাজার ৬৩৬ জন।

এদিকে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৫৪ লাখ ২৬ হাজার ৪১১ জন মানুষ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ১১ হাজার ৭৪০ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৪ লাখ ৪৭ হাজার ২৮২ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ১০ হাজার ২৬৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৮ হাজার ৭০৮ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ১৩ হাজার ৫৮৬ জন। মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ৯৬২ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭ হাজার ৬৪৬ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ২১৬ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৭৬ হাজার ২৮৬ জন। আর মৃতের সংখ্যা ২০ হাজার ৭২২ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৫২ লাখ ৭০ হাজার ৭ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৪৬ লাখ ৯৯ হাজার ৭০৬ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪১ লাখ ৮০ হাজার ৩৭৬ জন)।

বাংলাদেশে গতকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিন লাখ ৬৩ হাজার ৪৭৯ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ২৫১ জনের।

এমআই/

এই বিভাগের আরও খবর