chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফার্মেসী সিলগালা করে ড্রাগ লাইসেন্স জব্দ, ভূয়া চিকিৎসককে জরিমানা

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাটিরহাট বাজারে অভিযান চালিয়ে এক ভুয়া চিকিৎসককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। পাশাপাশি ওই চিকিৎসক যে ফার্মেসীতে বসতেন সেটি সিলগালা করে ফার্মেসীর ড্রাগ লাইসেন্স জব্দ করা হয়।

আজ বুধবার ৩০ ( সেপ্টেম্বর) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহর নের্তত্বে অভিযানটি পরিচালিত হয়।

জানা যায়, গিয়াস উদ্দিন (৩০) নামে ওই চিকিৎসক সংশ্লিষ্ট শিক্ষাগত যোগ্যতা ছাড়া দীর্ঘদিন ধরে ভূয়া সার্টিফিকেট ব্যবহার করে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করছে।

এলাকাবাসীর এমন অভিযোগ পেয়ে হাটহাজারী কমিশনার ( ভূমি) আজ অভিযান পরিচালনা করে। এসময় গিয়াস উদ্দীন ভূয়া চিকিৎসক প্রমাণিত হয়। অভিযানে গিয়াস উদ্দীনের ভূয়া সার্টিফিকেট, প্যাড,ও ড্রাগ লাইসেন্স জব্দ করা হয়।

রোগীদের সাথে প্রতারণার অপরাধে সংশ্লিষ্ট আইনে শাহ আমানত ফার্মেসীকে সিলগালা করা হয় এবং সেই সাথে ফার্মেসীর সাইন বোর্ড ধ্বংস করা সহ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে গিয়াস উদ্দিনকে মুছলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়।

অভিযানের সত্যতা স্বীকার করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় চিকিৎসক সেজে প্রতারনার বিষয়টি প্রমাণিত হওয়ায় শাহ আমানত ফার্মেসী নামের এক দোকানীকে জরিমানা করা হয়।

তাছাড়া তার অবৈধ প্যাড, ফার্মেসীর ভূয়া ড্রাগ লাইসেন্সটি জব্দ করে ফার্মেসী সিলগালা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর