chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এ বছর পাকিস্তান সফরও হচ্ছে না

খেলা ডেস্ক: শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় এমনিতেই হতাশ টাইগার ভক্তরা। এরমধ্যে আরেকটি দুঃসংবাদ শুনতে হচ্ছে তাদের। কারণ পাকিস্তান সফরের তৃতীয় ও শেষ দফা চলতি বছর আয়োজন করছে না পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দেয়া হয়েছে, চলতি ২০২০-২১ ক্রিকেটীয় মৌসুমে তারা বাংলাদেশ দলকে বাকি থাকা টেস্ট ম্যাচের জন্য স্বাগত জানাতে পারবে না। এ খবর জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম জিও সুপার।

এর আগে দুই দফা পাকিস্তান সফর করে এসেছিল টাইগাররা। এরপর গত এপ্রিলে তৃতীয় ও শেষ দফায় এক টেস্ট ও এক ওয়ানডে খেলতে আবারও সেখানে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনার কারণে স্থগিত হয়ে যায় সফরটি।

যার ফলে চলতি বছর বাংলাদেশ দলের খেলা কমে গেলো আরও। সোমবার (২৮ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে স্থগিত করা হয়েছে টাইগারদের শ্রীলঙ্কা সফর। আগামী মাসে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সেটি স্থগিত হওয়ার পর এখন পাকিস্তানের বিপক্ষে বাকি থাকা টেস্টও গেলো পিছিয়ে।

পিসিবির এক সূত্র জিও সুপারকে জানিয়েছে, আগামী ২০২১-২২ মৌসুমে সিরিজের বাকি ম্যাচ আয়োজনের জন্য দুই দেশের বোর্ড (বিসিবি ও পিসিবি) একত্রে কাজ করবে। আগামী নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়েকে আতিয়তা দিবে পিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে তারা।

এরপর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত থাকা নক-আউট পর্বের ম্যাচগুলো আয়োজন করা হবে। পিএসএল শেষ করে দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড যাবে পাকিস্তান দল। যার ফলে বাংলাদেশের বিপক্ষে বাকি থাকা টেস্ট ম্যাচটি আয়োজনের কোনো সময়ই থাকছে না তাদের হাতে।

এমআই/

এই বিভাগের আরও খবর