chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রশিদের সামনে দাঁড়াতেই পারল না দিল্লি

খেলা ডেস্ক: রশিদ খানের বোলিং তোপে জয়রথ থেমে গেলো দিল্লি ক্যাপিটালসের। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৬৩ রানও করতে পারলো না দলটি। থেমে গেলো ১৪৭ রানে। হেরে গেলো ১৫ রানের ব্যবধানে। এটিই সানরাইজার্স হায়দরাবাদের প্রথম জয়, অন্যদিকে আসরে প্রথমবারের মতো হারল দিল্লি।

মূলত আফগান লেগ স্পিনার রশিদ খানের ঘূর্ণির কাছেই দিশেহারা হয়ে পড়েছিল শ্রেয়াস আয়াররা। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে একাই ৩ উইকেট নিয়েছিলেন এই আফগান স্পিনার। শেষ পর্যন্ত ম্যাচ সেরাও হলেন তিনি।

এবারের আইপিএলে প্রথম রান তাড়া করতে নেমেছিল দিল্লি। আগের দুই ম্যাচ জিতেছিল তারা প্রথমে ব্যাট করে। কিন্তু রানা তাড়ায় যে তারা কতটা দুর্বল এই ম্যাচেই বোঝা গেলো। ১৬৩ রানের সহজ লক্ষ্যও পার হতে পারেনি।

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দিল্লি। ওপেনার পৃথ্বি শ’কে মাত্র ২ রানে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। ৫ বল খেলেন তিনি। এরপর শিখর ধাওয়ান এবং স্রেয়াশ আয়ার মিলে ধাক্কা সামলানোর চেষ্টা করেন। কিন্তু তাতে লাভ হয়নি। ২১ বলে ১৭ রান করে আউট হয়ে যান আয়ার।

৩১ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন শিখর ধাওয়ান। ২৭ বলে ২৮ রান করেন রিশাভ পান্ত। ১২ বলে ২১ রান করে আউট হন শিমরন হেটমায়ার। ৯ বলে ১১ রান করেন মার্কাস স্টইনিজ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রানে থেমে যায় দিল্লি।

রশিদ খান ছাড়াও সানরাইজার্স বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার ২৫ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া খলিল আহমেদ ও টি নটরাজন নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জনি বেয়ারেস্টর ৫৩, ডেভিড ওয়ার্নারের ৪৫ এবং কেন উইলিয়ামসনের ৪১ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে সানরাইজার্স হায়দরাবাদ।

এমআই/

এই বিভাগের আরও খবর