নকল ওষুধের গোডাউনে র‌্যাবের অভিযান, ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নগরের ডবলমুরিং থানার মনসুরাবাদ পাসপোর্ট অফিসের পাশে আলী স্টোর নামক একটি নকল ওষুধের গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল যৌন উত্তেজক ও অনুমোদনহীন ওষুধ জব্দ করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। এসময় গোডাউনের মালিক মো.আলীকে (৪৫) আটক করা হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু চট্টলার খবরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোডাউনে অভিযান পরিচালনা করে ১৬ ধরনের যৌন উত্তেজক ওষুধ জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ৩০-৪০ লাখ টাকা।

তিনি আরও জানান, প্রতিষ্ঠানটি ব্যবসা পরিচালনা করার জন্যে ওষুধ প্রশাসনের কোন ড্রাগ লাইসেন্স নেয়নি। কোন প্রকার অনুমতি ছাড়াই গোপনে ব্যবসা পরিচালনা করে যাচ্ছিল। অভিযানে আলী স্টোরের মালিক আলীকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়েছে। জব্দকৃত ওষুধগুলো বিধি মোতাবেক ধ্বংস করা হবে।

ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান চট্টলার খবরকে জানান, আলী স্টোরে অনেক রকম যৌন উত্তেজক ওষুধ পাওয়া যায় যার ক্রেতা সাধারণত যুব সমাজ। এই ওষুধে একবার আসক্তি হলে তা মাদকের মত নেশায় পরিণত হয়। তাছাড়া এসব ওষুধের তীব্র পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। ডাক্তারের পরামর্শ ব্যতিত ব্যবহার করলে পাকস্থলীতে জটিলতাসহ হার্ট অ্যাটাক করে মারা যেতে পারে। আমাদের এই অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

কামরুল/চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...