যুক্তরাষ্ট্রে পড়াশোনায় আগ্রহীদের জন্য ভার্চুয়াল শিক্ষামেলা

অংশ নিচ্ছে শতাধিক প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদকঃ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে আগ্রহীদের জন্য ভার্চুয়াল শিক্ষামেলা আয়োজন করেছে ঢাকাস্থ আমেরিকান দূতাবাস।  ‘এডুকেশন-ইউএসএ সাউথ এশিয়া ভার্চুয়ালট্যুর ২০২০’ শীর্ষক এই অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা ও আফগানিস্তানে এডুকেশন-ইউএসএ’র পরামর্শ কেন্দ্রসমূহ।

এতে যুক্তরাষ্ট্রের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেবে।  গ্রাজুয়েট মেলা অনুষ্ঠিত হবে ২-৩ অক্টোবর। লিংকে প্রবেশ করুন bit.ly/EdUSAFair20EmbWeb 

৯-১০ অক্টোবর অনুষ্ঠিত হবে আন্ডার গ্রাজুয়েট মেলা।  মেলায় যোগ দিতে হলে আগেই নিজের নাম নিবন্ধন করতে হবে। লিংকে প্রবেশ করুন http://bit.ly/UGEdUSAFair20EmbWeb

মেলা সবার জন্য উন্মুক্ত এবং এর জন্য কোনো প্রবেশ মূল্য নেয়া হবে না।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারী সৃষ্ট অনিশ্চয়তা সত্ত্বেও যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বায়নকে উৎসাহিত করতে অঙ্গীকারাবদ্ধ। ।বিশ্ববিদ্যালয়গুলো সমৃদ্ধ বৈচিত্র্য ও বিভিন্ন দৃষ্টিভঙ্গির সমাহার ঘটাতে বাংলাদেশী মেধাবী শিক্ষার্থীদেরকে তাদের ক্যাম্পাসগুলোতে অধ্যয়নের জন্য উৎসাহিত করছে।  ‘এডুকেশন-ইউএসএ’ শীর্ষক ভার্চুয়ালমেলা ২০২০ এর মাধ্যমে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য একটি অনন্য সুযোগ সৃষ্টি হবে যেখানে তারা যুক্তরাষ্ট্রের ১০০টির ও বেশী স্বীকৃত বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রতিনিধিদের সাথে সরাসরি আলাপ করতে পারবেন ।সেই সাথে ভর্তি প্রক্রিয়া ও সাক্ষাৎকারের ক্ষেত্রে কোভিড-১৯ পরবর্তী পরিবর্তন, প্রমিত পরীক্ষা পদ্ধতি, শিক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্যনিশ্চিতকরণে পূর্বসতর্কতা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অগ্রগতিসম্পর্কে জানতে পারবেন।

সম্ভাব্য শিক্ষার্থীরা এখান থেকে শিক্ষাবৃত্তি ও অর্থনৈতিক সহায়তার সুযোগ সম্পর্কে আরো জানার এবং যুক্তরাষ্ট্রে স্টুডেন্ট ভিসা প্রক্রিয়াসহ বিভিন্ন বিষয়ে তথ্যমূলক অধিবেশনে অংশ নেয়ার সুযোগ পাবেন। ।মেলায় বিনামূল্যে অংশ নেয়া যাবে এবং এটি সবার জন্য  উন্মুক্ত।  আগ্রহী শিক্ষার্থীরা বাড়িতে বসে কম্পিউটার, স্মার্ট ফোন বা ট্যাবলেটের মাধ্যমে সহজেই এই ভার্চুয়াল মেলায় যোগ দিতে পারেন ।

এই বিভাগের আরও খবর
Loading...