মাস্ক পরিধান না করায় ৫০ ব্যক্তিকে অর্থদণ্ড

চট্টগ্রাম ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরার ক্ষেত্রে সরকারের কঠোর নির্দেশনা থাকলেও চট্টগ্রামের অধিকাংশ মানুষই তা মানছেন না। ফলে প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর তালিকাতেও যোগ হচ্ছে নতুন নতুন নাম।

এক্ষেত্রে সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা পালনে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং মুখে মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জেলা প্রশাসন।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নগরীর কোতোয়ালি মোড়ে পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুক।

এসময় মুখে মাস্ক পরিধান না করায় অর্ধশত ব্যক্তিকে ৪ হাজার টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি ভবিষ্যতের জন্য আরো সতর্ক করে দেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সোমবার নগরীর কোতোয়ালি এলাকায় সরেজমিনে দেখা যায় রাস্তা-ঘাটে, বিপনি বিতান, মার্কেট ও গুরুত্বপূর্ণ এলাকায় মানুষ মাস্ক না পরে চলাফেরা করছেন। যার ফলে করোনা ভাইরাস সংক্রমণে প্রভাব ফেলছে।

তাই যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদের আইনের আওতায় নিয়ে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, মাস্ক কেন পরেননি জানতে চাইলে জবাবে অনেকে বলেন, করোনা ভাইরাসের প্রভাব তাদের উপর পড়বে না তাই তারা মাস্ক পরেননা ও তাদের সংক্রমিত হওয়ার ভয় নেই, ফলে মাস্কও প্রয়োজন নেই। এমনকি অনেকেই ভুলে মাস্ক বাসায়/বাড়িতে রেখে এসেছেন বলে অজুহাত দেখান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। অন্যরা মাস্ক পরিধান করেনা বলে নিজেরা মাস্ক পরেননা আবার মাস্ক না পরে পকেটে রেখে দেন অনেকে।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...