chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিল্পপতি হাছান মাহমুদ চৌধুরীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি ও কাশেম-নূর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান শিল্পপতি হাছান মাহমুদ চৌধুরী আর নেই।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১ টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। চান্দঁগাও আবাসিক কল্যাণ সমিতির সহ সভাপতি লায়ন আহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন হাছান মাহমুদের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

সোমবার দুপুর নাগাদ চিকিৎসকরা তার লাইফ সাপোর্ট খুলে নেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে একদিন লড়ে মৃত্যুবরণ করেন তিনি। তাঁর মৃত্যুতে চান্দগাঁও আবাসিক এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

করোনার শুরু থেকে ঢাকায় অবস্থান করে মানবিক সহায়তার তদারকি করছিলেন হাছান মাহমুদ চৌধুরী। তবে দুই সপ্তাহ আগে তিনি চট্টগ্রামে ছুটে আসেন। এসময় বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করার এক পর্যায়ে হঠাৎ অসুস্থতা অনুভব করায় তাঁকে ২৭ আগস্ট ঢাকায় নিয়ে যাওয়া হয়।

ওইদিন করোনার নমুনা সংগ্রহ করা হয়। পরেরদিন (২৮ আগস্ট) করোনা পরীক্ষার রিপোর্টে পজিটিভ পাওয়া যায়। গত ৭ সেপ্টেম্বর ঢাকায় নিজ বাসায় চিকিৎসাধীন হাছান মাহমুদের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আনোয়ার খান মেডিকেল কলেজে ভর্তি করানো হয়।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...