‘শেখ হাসিনার জীবন কথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন-সংগ্রামের নানা দিক নিয়ে রচিত গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে রবিবার (২৭ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিক শাবান মাহমুদ গ্রন্থিত বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও ডিবিসি ২৪ চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম এবং বইটির রচয়িতা শাবান মাহমুদ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের আগে বইটি প্রকাশ করা নিয়ে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ রচয়িতা শাবান মাহমুদকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সময়ে এই বইটি প্রকাশ অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

তিনি বলেন, সহজ-সাবলীল ভাষায় বইটিতে প্রধানমন্ত্রীর বিয়ে, সংগ্রাম, নিজের জীবন, রাজনৈতিক জীবন- সব একটি বইয়ের মধ্যে নিয়ে আসা হয়েছে। বইটির তথ্য ভাণ্ডারকে সমৃদ্ধ এবং প্রধানমন্ত্রীকে সবিস্তারে জানার ক্ষেত্রে সহায়ক হবে।

৮৮ সাল থেকে শেখ হাসিনার সান্নিধ্য পেয়েছেন জানিয়ে বইটির রচয়িতা শাবান মাহমুদ বলেন, তিনি রাজনৈতিকভাবে আমাকে অত্যন্ত কাছে টেনেছেন। তার ভালোবাসায় আজ প্রগতিশীল রাজনীতিতে ভূমিকা রাখার সুযোগ পেয়েছি। শৈবব থেকে তার দীর্ঘ রাজনৈতিক ও সংগ্রামী জীবন, ৯৬ সালে প্রথম নির্বাচিত প্রধানমন্ত্রীসহ প্রতিটি আমলসহ তার রাজনৈতিক জীবন তুলে আনার চেষ্টা করেছি। তথ্যভিত্তিক ও ঐতিহাসিকভাবে সত্য বিষয় তুলে আনার আনার চেষ্টা করেছি। আশা করি পাঠক বইটি পড়ে উপকৃত হবে।

অনুষ্ঠানে জানানো হয় ছায়াঘর প্রকাশনী থেকে প্রকাশিত বইটির দাম ৬০০ টাকা।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...