chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাপিয়া দম্পতির অস্ত্র মামলায় রায় ১২ অক্টোবর

ডেস্ক নিউজঃ নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে দায়ের হওয়া অস্ত্র মামলার রায় ঘোষণা করা হবে আগামী ১২ অক্টোবর।

রবিবার (২৭ সেপ্টেম্বর) ঢাকার এক নম্বর মহানগর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ রায়ের জন্য এ দিন ধার্য করেন।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর চীফ প্রসিকিউটর আব্দুল্লাহ আবু যুক্তি উপস্থাপন শেষে আসামিদের সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড দাবি করেন। ওইদিন পাপিয়ার স্বামী সুমনের পক্ষে আইনজীবী এবিএম গোলাম ফাত্তা যুক্তি উপন্থাপন করে খালাস দাবি করেন।

আদালত মামলার চার্জশিটের ১৪ জন সাক্ষীর মধ্যে মঙ্গলবারসহ ছয় কার্যদিবসে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। এর আগে গত ২৩ আগস্ট মামলাটিতে আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠন করেন।

তার আগে গত ২৯ জুন এ মামলার তদন্তকারী কর্মকর্তা র্যাব-১ এর এসআই মো. আরিফুজ্জামান এ মামলায় চার্জশিট দাখিল করেন।

চলতি বছর ২২ ফেব্রুয়ারি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুজন সঙ্গীসহ পাপিয়া এবং তার স্বামীকে আটক করে র্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র্যাব।

ওই ঘটনায় মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে শেরেবাংলা নগর ও বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়। পরবর্তী সময়ে এসব মামলায় দুই দফায় তাদের ৩০ দিনের রিমান্ড মঞ্জুর হয়। তারা বর্তমানে কারাগারে রয়েছেন।

এই বিভাগের আরও খবর