হায়দরাবাদকে হারিয়ে প্রথম জয় কলকাতার

খেলা ডেস্ক: আইপিএলের ৭ম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার প্রথম জয়ের ম্যাচে টানা দুই ম্যাচ হারের স্বাদ নিয়েছে ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ।

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দলটি ৪ উইকেটের বিনিময়ে ১৪২ রানের বেশি পুঁজি গড়তে পারেনি।

কলকাতা নাইট রাইডার্স ১৪৩ রানের টার্গেটে নেমে ২ ওভার বাকি থাকতেই সহজ জয় তুলে নেয়। ওপেনার শুভমন গিলই তৈরি করে দেন জয়ের ভিত। ৬২ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৭০ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

যদিও ৫৩ রানে কলকাতার ৩ উইকেট তুলে নিয়ে হায়দরাবাদ লড়াইয়ের বার্তা দিয়েছিল। তবে চতুর্থ উইকেটে নেমে ওয়েন মরগান যোগ্য সহায়তা দিয়েছেন গিলকে।

এই দুইয়ের অবিচ্ছিন্ন জুটিতে ওঠে ৯২ রান। মরগান ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৪২ রানে। ফলে ৭ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে কার্তিকের দল।

মনিষ পান্ডের ৫১, ডেভিড ওয়ার্নারের ৩৬ ও ঋদ্ধিমান সাহার ৩০ রানে ভর করে মোটামুটি একটা পুঁজি গড়েছিল হায়দরাবাদ। তাদের ১৪২ রানের পুঁজিটা আইপিএল ইতিহাসে ২০ ওভার ব্যাট করে মাত্র ৪ উইকেটে তোলা তৃতীয় নিম্নতম দলগত ইনিংস।

রাসেলের ফুলটসে আউট হন মনিষ পান্ডে। তার আগে ৩৮ বলে ৫১ রান করে যান তিনি। ঋদ্ধির সঙ্গে ৬২ রানের পার্টনারশিপ গড়েন তিনি। শেষের দিকে রানের গতি বাড়াতে পারেননি ঋদ্ধিমান সাহাও। তিনি রান আউট হন ৩০ রানে।

কলকাতার হয়ে কামিন্স ৪ ওভারে ১৯ রানের দিয়ে ১ উইকেট নেন। স্পিনার বরুণ চক্রবর্তীকে এ দিন প্রথম একাদশে নেওয়া হয়। ৪ ওভারে ২৫ রান খরচায় ১ উইকেট দখল করে নজর কাড়েন তিনি। ম্যাচসেরা হয়েছেন শুভমন গিল।

নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একরকম অসহায়ভাবে হেরেছিল কলকাতা। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল দলটি। অন্যদিকে হায়দরাবাদ দুই ম্যাচের দুটিতেই হারল।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...