গৃহকর্মী শিশু নির্যাতনের অভিযোগে আ’লীগ নেতার স্ত্রী আটক

ডেস্ক নিউজ : শেরপুরের শ্রীবরদীতে সাদিয়া পারভিন নামে ১০ বছর বয়সী এক গৃহকর্মীকে নির্যাতন করার অভিযোগে পুলিশের হাতে আটক হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুর (৩৫)।

শুক্রবার রাত দেড়টার দিকে শহরের খামারিয়াপাড়া এলাকার বিথি টাওয়ারের শাকিলের ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়। এর আগে ওই বাসা থেকে নির্যাতিত গৃহকর্মী শিশুটিকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে আসে।

পরে উন্নত চিকিৎসার জন্য ওই শিশুকে শনিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নির্যাতিত গৃহকর্মী সাদিয়া শ্রীবরদী পৌর এলাকার মুন্সিপাড়া এলাকার কৃষক সাইফুল ইসলামের মেয়ে।

পুলিশ ও গৃহকর্মীর পরিবার সূত্রে জানা যায়, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিল, স্ত্রী সন্তান নিয়ে শহরের বিথি টাওয়ারের ৬ তলায় ভাড়া বাসায় থাকেন।

১১ মাস আগে পৌরশহরের মুন্সীপাড়া এলাকার হতদরিদ্র সাইফুল ইসলামের মেয়ে সাদিয়াকে গৃহকর্মী হিসেবে ওই বাসায় আনা হয়। তুচ্ছ বিষয় নিয়ে তাকে নির্যাতন করে শাকিলের স্ত্রী ঝুমুর।

গত ১৫ দিন ধরে মেয়েটির ওপর নির্যাতন চলে আসছিল। একপর্যায়ে সাদিয়া অসুস্থ হয়ে পড়লে দুই দিন আগে মেয়েটিকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয় ঝুমুর। শুক্রবার রাতে ৯৯৯ নম্বরে কল করে অভিযোগ জানায় ভুক্তভোগীর পরিবার। পরে পুলিশ রাতে অভিযুক্ত ঝুমুরকে আটক করে।

নির্যাতিত সাদিয়া জানায়, শুধু নির্যাতন নয়, তাকে খাবার পর্যন্ত দেওয়া হতো না ঠিকভাবে। পশুর মতো নির্যাতন করলেও কেউ ফিরাতো না। বাড়ি যেতে চাইলেই বেদম প্রহার করা হতো। বাবা-মা কারও সঙ্গে দেখা করতে দেওয়া হতো না।

চিকিৎসকরা জানিয়েছেন, শিশু সাদিয়ার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষত চিহ্ন রয়েছে। তবে মাথা, কপাল ও যৌন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন পাওয়া গেছে। শিশু সাদিয়ার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গৃহকর্মী নির্যাতনের ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার। তিনি জানান, শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় অভিযোগ পেয়ে দ্রুত সময়ের মধ্যে আসামি গৃহকর্ত্রীকে আটক করা হয়েছে।

ওই ঘটনায় গৃহকর্মীর বাবা বাদি হয়ে শ্রীবরদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। আজ শনিবার দুপুরে ঝুমুরকে রিমান্ডের আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়েছে।

ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...