মারা গেছেন গায়ক এসপি বালাসুব্রমনিয়াম

চেন্নাইয়ের এমজিএম হেলথকেয়ার হাসপাতালে মারা গেলেন ভারতের কিংবদন্তি গায়ক এসপি বালাসুব্রমনিয়াম। মৃত্যুকালে তার বয়ষ ছিল ৭৪ বছর।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪ মিনিটে পরলোকগমন করেছেন তিনি। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

গত ৫ আগস্ট এসপি বালাসুব্রমনিয়ামের শরীরে কোভিড-১৯ রোগ ধরা পড়ে। এরপর এক মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে ভেন্টিলেটরে ছিলেন তিনি। সেপ্টেম্বরের শুরুর দিকে করোনা পরীক্ষায় নেগেটিভ হন তিনি। এরপর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন।

কিন্তু বৃহস্পতিবার হঠাৎ শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়। এরপর সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ একটি বিবৃতি প্রকাশ করে। তাকে সর্বোচ্চ লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। চিকিৎসকরা জানান, হৃদযন্ত্র ও ফুসফুসজনিত কারণে মারা গেছেন তিনি।

এসপি বালাসুব্রমনিয়ামের মৃত্যুর খবরে ভারতের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। তারকাদের পাশাপাশি ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে শোকপ্রকাশ করছেন।

১৯৮১ সালে বলিউডে ‘এক দুজে কে লিয়ে’ ছবিতে বালাসুব্রমনিয়ামের গাওয়া গানগুলো সুপারহিট হয়। এছাড়া ১৯৯২ সালে এআর রাহমানের সুরে ‘রোজা’ ছবির প্রেমের গানগুলো কালজয়ী হয়ে আছে। সুপারস্টার সালমান খানের বেশকিছু ছবির জন্য গেয়েছেন তিনি।

শুধু গায়ক নন, এসপি বালাসুব্রমনিয়াম ছিলেন অভিনেতা, প্রযোজক ও ভয়েস অভিনয়শিল্পী। ছয়বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। এছাড়া ২০০১ সালে পদ্মশ্রী ও ২০১১ সালে পদ্মভূষণ সম্মানে ভূষিত করা হয় তাকে।

ব্যক্তিজীবনে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন এসপি বালাসুব্রমনিয়াম। তার দুই সন্তান প্লেব্যাক করেন।

এই বিভাগের আরও খবর
Loading...