চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮ হাজার ৫৭০, নতুন ৫৩

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৫শত ৭০ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মোট ৭১২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৩ জনের।

আক্রান্তদের মধ্যে নগরে ৪১ জন এবং উপজেলায় ১২ জন রয়েছে। আর এসময়ের মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় সরকারিভাবে চট্টগ্রামের ৪টি এবং তিনটি বেসরকারি ল্যাবে সর্বমোট ৭০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এ ৭টি ল্যাবে নতুন করে আরো ৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। সেখানে ২৪৩টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে।

তাছাড়া চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষায় ১৭ জনের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষায় ৯ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদিকে বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫২টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...