chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীর ওমরগণি কলেজে পিঠা উৎসব

দীর্ঘ এক দশক পর নগরীর চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজে উৎসবমুখর পরিবেশে হয়ে গেল   ‘পিঠা উৎসব-১৪২৬’ ও বসন্ত উৎসব।

গত সোমবার (২৪ ফেব্রুয়ারী) ওমরগণি এমইএস কলেজে এ উৎসব পালিত হয়েছে।

 

রাজনৈতিক কলেজ হিসেবে পরিচিত এ কলেজ। কিন্তু সংস্কৃতি থেকেও দূরে নেই এ কলেজ।  এ উৎসবের মধ্যে দিয়ে কলেজ ক্যাম্পাস ভরে ওঠে  লাল হলুদে। উৎসবে হরেক রকমের বাহারী ও রসালো পিঠার সমাহার, বসন্ত উদ্যাপনে শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

শিক্ষকরা বলছে, সংস্কৃতি চর্চা মানুষকে হতাশা থেকে বাঁচায়। সংস্কৃতি চর্চা করলে অপসংস্কৃতি, লোভ লালসার জীবন, বিভ্রান্তি থেকে মুক্তি পাওয়া যায়।  এ যুগে শিক্ষা প্রতিষ্ঠানে সংস্কৃতি চর্চা নেই বললেই চলে।  যার ফলে শিক্ষার্থীরা মাদকে ঝুঁকছে এবং নেশাগ্রস্থ হচ্ছে।’ তাই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান সংস্কৃতি চর্চা আরোও ব্যাপক ভাবে করা উচিত।

উৎসবে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরওয়ার আলম।  এতে বিশেষ অতিথি ছিলেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিন, এনায়েত বাজার মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সোহানা শারমিন এবং খোদেজা পারভীন সুরভী প্রমুখ। এছাড়াও অত্র কলেজের শিক্ষক বাহার উদ্দিন মো. জোবায়ের, খোরশেদ আলম, জান্নাতুন নাঈম, আবু নঈম মো. ইব্রাহিম চৌধুরী, জেসমিন আক্তার, মো. নবী হোসেন, আয়েশা বেগম, আমেনা আক্তার, সুমন কান্তি দাশ, কাজী খায়রুন্নেছা, নুসরাত জাহান ডায়না, সামিয়া তারান্মুুম প্রমুখ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।