প্রথম জয় পেল মুম্বাই, হার দিয়ে আইপিএল শুরু কলকাতার

খেলা ডেস্ক: আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে ৪৯ রানের ব্যবধানে হারিয়ে আসরের প্রথম জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস। এর ফলে হার দিয়ে আসর শুরু করলো শাহরুখ খানের দল কেকেআর।

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাতে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কলকাতা। প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৫ রান তোলে মুম্বাই। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি কেকেআর।

দারুণ ব্যাটিংয়ে দলকে বড় স্কোর এনে দিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। পরে কলকাতা নাইট রাইডার্স ব্যাটসম্যানদের ইনিংসগুলো বড় হতে দেননি মুম্বাই বোলাররা। গুরুত্বপূর্ণ সময়ে জোড়া আঘাতে কলকাতার মেরুদণ্ড ভেঙেছিলেন জাসপ্রিত বুমরাহ। সব মিলে এদিন দারুণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছে মুম্বাই।

অধিনায়ক রোহিত শর্মা ৫৪ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৮০ রানের ইনিংস খেলেন। এর সঙ্গে সূর্য কুমার যাদবের ২৮ বলে ৪৭ রানে ৫ উইকেটে ১৯৫ রানের বড় পুঁজি গড়ে মুম্বাই। কলকাতার হয়ে শিবাম মাভি ২টি উইকেট নেন।

জবাবে ৯ উইকেটে ১৪৬ রানে থেমেছে কলকাতার ইনিংস। ব্যাট হাতে কলকাতার প্যাট কামিন্স সর্বোচ্চ ৩৩ রান করেন। মাত্র ১২ বলে ৪ ছক্কা ও ১ চারে এই ইনিংস খেলেন তিনি। আর অধিনায়ক দিনেশ কার্তিকের ব্যাট থেকে আসে ৩০ রান।

এ ছাড়া নিতিশ রানা ২৪, ইয়ান মরগান ১৬ ও আন্দ্রে রাসেল ১১ রান করেন। ১৬তম ওভারে আন্দ্রে রাসেল ও ওয়েন মরগ্যানের উইকেট তুলে নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন বুমরাহ।

মুম্বাইয়ের পক্ষে ট্রেন্ড বোল্ট, জেমস প্যাটিনসন, রাহুল চাহার ও বুহমাহ ২টি করে উইকেট নিয়েছেন। ম্যাচসেরা হয়েছেন রোহিত শর্মা।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...