পরিবেশের ক্ষতি করায় সীতাকুণ্ডের কেএসএ ও সীমা স্টীলকে জরিমানা দিতে হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : সীতাকুণ্ডের কেএসএ স্টীল ও সীমা স্টীলকে ৫ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়। পরিবেশের শর্ত ভঙ্গ এবং পরিবেশের ক্ষতি সাধন করার অপরাধে এ জরিমানা করা হয়।

মঙ্গলবার শুনানি শেষে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ জরিমানা করেন।

জানা যায়, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৭ এর আলোকে পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ এবং পরিবেশের ক্ষতি সাধন করার অপরাধে সীতাকুণ্ডের সীমা স্টীল মিলসকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে কে এস এ স্টীল (শিপব্রেকিং ইয়ার্ড)কে ২ লক্ষ টাকা এবং সীমা অটো রি রোলিং মিলসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার গণমাধ্যমে পাঠানো পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইনের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন বলেন, তিনটি প্রতিষ্ঠানই পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করেছে। এছাড়া তারা পরিবেশের ক্ষতি সাধন করার অপরাধে ৩ প্রতিষ্ঠানের উদ্ধতন কর্মকর্তাদের শুনানীতে ডাকা হয়।

শুনানীকালে প্রতিষ্ঠানগুলোকে মোট ৫ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং এ জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...