কক্সবাজার পৌর মেয়রের শ্যালকের ৪ কোটি টাকা জব্দ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবর রহমানের শ্যালকের ব্যাংক অ্যাকাউন্টে থাকা চার কোটি টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম কার্যালয়ের উপসহকারি পরিচালক মো. শরীফ উদ্দীনের নেতৃত্বে দুদকের একটি দল ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের কক্সবাজার শাখায় অভিযান চালিয়ে মিজানুর রহমানের নামে এফডিআর করা ওই টাকা জব্দ করে। দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

মিজানুর রহমান ঝিলংজা ইউনিয়নের উত্তর মুহুরী পাড়ার মৃত আবদুল গণির ছেলে এবং মেয়র মুজিবুর রহমানের স্ত্রীর বড় ভাই।

এর আগে ২১ গত সেপ্টেম্বর একই অভিযোগে সোস্যাল ইসলামী ব্যাংকের একটি শাখায় মুজিবুর রহমান ও তার ছেলে আওয়ামী লীগ নেতা মেহেদী হাসানের অ্যাকাউন্ট থেকে ২০ লাখ ১২ হাজার টাকা জব্দ করে দুদক।

গত ১৭ সেপ্টেম্বর কক্সবাজার সাব রেজিস্ট্রি অফিস থেকে মুজিবুর রহমানের আটটি দলিল জব্দ করে দুদক। এর মধ্যে তিনটি ৩৩ লাখ ৯০ হাজার টাকায় বায়নাকৃত জমির দলিল। বাকি পাঁচটি  দলিল আমমোক্তারনামা। জব্দ করা দলিলের জমির পরিমাণ ৮৭ দশমিক ৮৩ শতক।

গত ১৫ সেপ্টেম্বর মুজিবুর ও তার পরিবারের ৬ কোটি টাকার সম্পত্তির খোঁজ পায় দুদক।

একইভাবে গত ১৪ সেপ্টেম্বর দুদকের টিম মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা থেকে মুজিবুর রহমান ও তার পরিবারের ১১টি একাউন্ট থেকে ১৭ লাখ ৪৮ হাজার ৩৯০ টাকা জব্দ করে।

প্রসঙ্গত, কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে দুদক বেশ কিছু চক্রের খোঁজ পেয়েছে। এসব চক্রের অন্তত ৬০ জন সদস্য কক্সবাজারে চলমান ৭০টিরও বেশি প্রকল্পে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার উন্নয়ন কাজ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...