চট্টগ্রামে পৃথক অভিযানে ২ কাভার্ডভ্যান থেকে ১০ লক্ষ টাকার কাঠ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে পৃথক অভিযানে দুটি কাভার্ডভ্যানে তল্লাশী চালিয়ে ১০ লক্ষ টাকার কাঠ উদ্ধার করেছে ফৌজদার হাট বিট-কাম-চেক ষ্টেশন চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিশেষ টিম।

গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (২৩ সেপ্টেম্বর) ভোর ৪ টায় সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকায় এবং সকাল সাড়ে ৭ টায় নগরীর সিটি গেইট এলাকায় পৃথক অভিযান দুটি পরিচালিত হয়।

এসময় দুটি কাভার্ডভ্যান থেকে চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠসহ বিবিধ ছিরাই কাঠ উদ্ধার করে বন বিভাগ। যার ওজন আনুমানিক ৬ শত ঘনফুট।

বিট কর্মকর্তারা জানান, গোপন সংবাদে খবর পেয়ে চট্টগ্রাম উত্তর বন বিভাগ শহর রেঞ্জ ও আকবরশাহ থানা পুলিশের টহল দলের সহযোগীতা নিয়ে অভিযানে নামে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের কর্মকর্তারা।

সকাল সাড়ে ৭টার দিকে নগরীর সিটি গেইট এলাকায় একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্টো ন-১১-০১৩২) এ তল্লাশী করলে সেখানে তিনশ ঘনফুট অবৈধ বিবিধ ছিরাই কাঠ পাওয়া যায়। পরে কাভার্ডভ্যানটি আটক করে চোরাই কাঠগুলো জব্দ করা হয়।

এর আগে একইদিন ভোর ৪টার সময় সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকা থেকে কাঠ বোঝায় আরো একটি কাভার্ডভ্যান আটক করা হয়। পরে কাভার্ডভ্যানটিতে তল্লাশী করলে সেখান থেকেও আনুমানিক তিনশ ঘনফুট চোরাই সেগুন কাঠ উদ্ধার হয়। যার মূল্য ৫ লক্ষ টাকা।

এই বিষয়ে উত্তর চট্টগ্রাম বন বিভাগের ফরেষ্ট রেঞ্জার ব্রজগোপাল রাজ বংশী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে পাচার করার সময় সিটি গেইট এবং কদমরসুল এলাকা থেকে দুটি কাভার্ডভ্যানকে আটক করা হয়।

দুটি কাভার্ডভ্যানে প্রায় ৬শত ঘন ফুট চোরাই কাঠ উদ্ধার করা হয়। এ ব্যাপারে বাংলাদেশ বন আইনে মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...