‘উই দেশের নারী উদ্যোক্তাদের প্রাণের জায়গা’

ডেস্ক নিউজ: নারী উদ্যোক্তাদের জন্য দেশে বিভিন্ন সংগঠন ও প্লাটফর্ম রয়েছে। নারী উদ্যোক্তাদের উন্নয়নে সংগঠনগুলো ভূমিকা রাখে। তবে প্রায় দশ লাখ সদস্য নিয়ে দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন এন্ড ই কমার্স ফোরাম (উই)।

সংগঠনটি গত জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশন করছে আন্তর্জাতিক প্লাটফর্মগুলোর নানা গুণী ট্রেইনার/উদ্যোক্তাদের অতিথি করে। উই এর উপদেষ্টা সৌম্য বসুর জনপ্রিয় ট্রেনিং মডেল এটি।

গত ২০শে সেপ্টেম্বর উই এর মাস্টারক্লাসের উদ্বোধন করেন এলআইসিটি প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম।

তিনি বলেন, ‘আইসিটি ডিভিশন নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নকে প্রাধান্য দেয়৷ উই এর কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই।’

এ সময় আরও বক্তব্য দেন এলআইসিটি প্রজেক্টের উপদেষ্টা সামী আহমেদ, উই এর উপদেষ্টা ও সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ, গ্লোবাল সিল্ক লিমিটেডের সিইও সৌম্য বসু, উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব।

ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হন ইও কাওয়ালী লিমিটেডের সিইও এবং কো-ফাউন্ডার জেমস থিকেট, ইউকের এসএমএস মাইক্রোসিস্টেম লিমিটেডের ডিরেক্টর শারদ কুমার।

সেশনটিতে তারা দুজন সারা পৃথিবীর উদ্যোক্তাদের ব্যবসায়ের পরিবর্তনের সাথে তাল মিলিয়ে নেয়াসহ কিছু প্রেক্ষাপট আলোচনা করেন।

৫০০ জনের মত প্রশিক্ষণার্থীর এই সেশনের পর বাংলায় উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত সেশন হয়। সেখানে সেশন নেন থট এর চেয়ারম্যান মাহবুবুল আলম।

উই এর প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন, ‘উই এখন দেশের নারী উদ্যোক্তাদের প্রাণের জায়গা। আমরা দেশজুড়ে নানা প্রান্তিক এলাকার উদ্যোক্তাদেরও কাছে পৌঁছাতে পেরেছি। আমাদের উদ্যোক্তাদের জন্য এমন সেশন করতে পারাটা আমার জন্যেও অনেক আনন্দের।’

আয়োজনটি প্রতিমাসে একবার উই এর আয়োজনে আইসিটি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...