মুক্তির আগেই জাপানে পুরস্কৃত ফারুকীর ‘শনিবার বিকেলে’

ডেস্ক নিউজঃ এক বছরের আগে সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়, কিন্ত দেশে নানা বাধায় মুক্তি পায়নি খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত সিনেমা ‘শনিবার বিকেল’।   

তবে দেশে মুক্তি না পেলেও আন্তর্জাতিক বিভিন্ন আয়োজনে ঠিকই সাফল্যের দেখা পাচ্ছে ‘শনিবার বিকেল’। এ পর্যন্ত বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে সিনেমাটি। এবার জাপানের ফুকুওকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কুমামোটো সিটি পুরস্কার’ পেয়েছে ‘শনিবার বিকেল’।

খবরটি নিশ্চিত করেছেন মোস্তফা সরয়ার ফারুকী নিজেই। ফেসবুকে পোস্ট দিয়ে তিনি লিখেছেন, বিভিন্ন অসাধারণ সব সিনেমার মধ্য থেকে আমার সিনেমাটি বাছাই করার জন্য জন্যবাদ ফুকুওকা কর্তৃপক্ষকে। এই উৎসবের দর্শকদের আমি ধন্যবাদ জানাই। একই সঙ্গে পুরো সিনেমার শিল্পী-কলাকুশলী সবার প্রতি কৃতজ্ঞতা, কারণ তাদের সবার সম্মিলিত প্রয়াসে সিনেমাটি বাস্তবে রূপায়িত হয়েছে। আমি শুধু আশা রাখি, যেন বাংলাদেশের দর্শকরা সিনেমাটি দেখতে পান।

এর আগে ‘শনিবার বিকেল’ রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, অস্ট্রেলিয়ার সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল, বাগরি ফাউন্ডেশন লিফ (LIFF) ফেস্টিভ্যালের অধীনে লন্ডন, বার্মিংহাম ও ম্যানচেস্টারে এবং জার্মানের মিউনিখ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে।

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর
Loading...