করোনার কাছে হেরে গেলেন ফুটবলার নওশেরুজ্জামান

খেলাধুলা ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসের কাছে হেরে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও জাতীয় দলের সাবেক ফুটবলার কে এম নওশেরুজ্জামান। 

গতকাল সোমবার রাত সাড়ে ৯টায় না ফেরার দেশে পাড়ি জমালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু খেতাব পাওয়া এই খেলোয়াড়। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আজ মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নওশেরুজ্জামানের প্রথম জানাজার এবং বাদ জোহর মুন্সীগঞ্জে দ্বিতীয় জানাজার পর চাঁদপুরে তাঁর দাফন সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হলে ঢাকার ইবনে সিনা হাসপাতালে ভর্তি হন নওশেরুজ্জামান। পরদিন তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে স্থানান্তর করা হয়।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জাতীয় দল ও মোহামেডানের এই স্ট্রাইকারের চিকিৎসার দায়িত্ব নেয়া হয়েছিল। এরপর প্রথমে মুগদা হাসপাতাল এবং পরে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন নওশের। শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি তাঁকে।

জানা যায়, ১৯৫০ সালের ৫ ডিসেম্বর মুন্সীগঞ্জে জন্মগ্রহণ করেন নওশেরুজ্জামান। ১৯৬৭ সালে রেলওয়ে ক্লাবের হয়ে ক্যারিয়ার শুরু করেন তিনি।

এরপর ওয়ারী, ফায়ার সার্ভিসে খেলে ১৯৭৫ সালে যোগ দেন মোহামেডান স্পোর্টিং ক্লাবে। ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত খেলেছেন ওয়ান্ডারার্সে। স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে মু্ক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। খেলেছেন জাতীয় ফুটবল দলেও।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...