শিক্ষক নিয়োগে টাকা নিলে কঠোর ব্যবস্থা

ডেস্ক নিউজ: শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা প্রায়ই ঘটে। তবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদে শিক্ষক নিয়োগ, সনদ যাচাই ও সংশোধনের নামে কেউ টাকা নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সোমবার (২১ সেপ্টেম্বর) এনটিআরসিএ’র চেয়ারম্যান আকরাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

এতে বলা হয়, কতিপয় অসাধু ব্যক্তি বা চক্র বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদে নিয়োগ প্রদান, সনদ যাচাই, সনদ সংশোধন এবং দ্বি-নকল সনদ উত্তোলনে সহযোগিতার মিথ্যা প্রলোভন ও আশ্বাস দিয়ে প্রতিষ্ঠান প্রধান বা সভাপতি বা সেবা প্রত্যাশী নিরীহ ব্যক্তিদের প্রতারণা করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) স্বচ্ছতা, জবাবদিহিতা ও নিরপেক্ষতা বজায় রেখে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে কোনো ধরনের অর্থের সংশ্লেষ ছাড়া এ পর্যন্ত নিয়োগ প্রক্রিয়াসহ সনদ যাচাই, সনদ সংশোধন এবং দ্বি-নকল সনদ বিতরণ কার্যক্রম সম্পন্ন করে চলেছে এবং ভবিষ্যতে একইভাবে এ কার্যক্রম চলবে।

তাই কোনোভাবে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর মিথ্যা প্রলোভন বা প্রতারণায় বিশ্বাস না করতে সবাইকে অনুরোধ করেছে এনটিআরসিএ। এ ধরনের কোনো তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে নিকটস্থ থানা ও এনটিআরসিএকে জানানোর অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এমআই/

এই বিভাগের আরও খবর
Loading...