ভুয়া এনআইডি, সার্টিফিকেট ও জন্ম নিবন্ধন তৈরি চক্রের সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : নগরীর খুলশী থানার টেকনিক্যাল মোড় এলাকায় অভিযান চালিয়ে ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এবং ভুয়া জন্ম নিবন্ধন সদনপত্র তৈরি চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

গতকাল রবিবার রাত ৯ টার দিকে টেকনিক্যাল মোড়ের হক কম্পিউটারে এ অভিযান পরিচালিত হয়। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি ডেস্কটপ কম্পিউটার জব্দ করা হয় ।

গ্রেফতার শাহাদৎ হোসেন (৩১)  ভোলার পশ্চিমচর মৌয়াবাদ এলাকার এস আব্দুল আজিজের ছেলে। তিনি ইপিজেড থানা বন্দরটিলা নয়াহাট এলাকায় বসবাস করেন।

র‌্যাব-৭ সিনিয়র এএসপি ও সহকারি পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন বলেন, খুলশী থানার টেকনিক্যাল মোড় এলাকার হক কম্পিউটারে অভিযান চালিয়ে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভূয়া জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, বিশ্ববিদ্যালয়ের সনদপত্র, সিটি কর্পোরেশনের প্রত্যয়নপত্র, আয়কর সনদপত্র তৈরি করে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষরণ ও বহন অভিযোগে শাহাদৎ হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় দোকান তল্লাশি করে বিভিন্ন ব্যক্তির নামে ২৩ পাতা ভুয়া জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাবোর্ড সনদপত্র, বিশ্ববিদ্যালয় সনদ, সিটি কর্পোরেশনের প্রত্যয়নপত্র, আয়কর সনদপত্রসহ ১ টি ডেস্কটপ কম্পিউটার উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...