chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা পজিটিভ ৪৬ জন, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৩৮ জনের নমুনা পরীক্ষা করে আরও ৪৬ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে।এর মধ্যে ৩৬ জন মহানগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি  বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৩১৫ জনের মধ্যে ১৩ হাজার ৯৭ জন মহানগরের ও ৫ হাজার ২১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮৫ জন; এর মধ্যে ১৯৭ জন মহানগরের ও ৮৮ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৯০ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬১৪ জন। তাদের মধ্যে ৩ হাজার ৫১ জনকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

সিভিল সার্জন জানান, শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৪৮ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৮ ও উপজেলার ১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৩ ও উপজেলার ৪ জনের করোনা রোগ পাওয়া গেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭০ জনের নমুনা মধ্যে উপজেলার ২ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৭ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে। এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর