chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এশিয়ান উইমেন ইউনিভার্সিটির বিতর্ক শুরু বুধবার

‘তারুণ্যের নেতৃত্বে নারী শিক্ষা, উৎসাহ এবং ক্ষমতায়নের প্রত্যয়’ শিরোনামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিওডিস)এর আয়োজনে দুইদিন ব্যাপী বিতর্ক প্রতিযোগিতা আগামী শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) শুরু হবে।

আগামী ২৮ ও ২৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এ বিতর্কে অংশ নিচ্ছে ১৯ টি দেশ হতে আগত এশিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এতে তারুণ্যের নেতৃত্বে নারী শিক্ষা, উৎসাহ এবং ক্ষমতায়নের বিষয়টি তাদের যুক্তি ও তর্কের মাধ্যমে তুলে ধরবে বিতার্কিকরা।

প্রতিযোগিতায় এশিয়ান ইউনিভাসিটি ফর উইমেন(এইউডব্লিও) ছাড়াও বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস এ্যাডমিনিষ্ট্রেশন(আইবিএ),ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বুয়েট,চুয়েট, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, নর্থসাউথ, প্রিমিয়ার, সহ দেশের শীর্ষস্থানীয়, ইনষ্টিটিউট, বিশ্ববিদ্যালয় ও বিতর্ক প্রতিষ্ঠান সমূহ অংশগ্রহন করবে।

দুইদিন ব্যাপী এই বিতর্ক প্রতিযোগতায় ১৯টি দেশের ৬৪ জন বিতার্কিকদের সমন্বয়ে ৩২ টি দল অংশগ্রহন করবে । বিতর্ক পর্বের ১ম দিনে ৩২ টি দলের মধ্যে তর্কযুদ্ধ অনুষ্ঠিত হবে । এবং শেষ দিন সেখান থেকে নির্বাচিত ১৬ দল হতে ৮ দল ,পর্যায়ক্রমে ৪ দল হতে শ্রেষ্ঠত্বের আসীনে সমাসীন হবে । বিচারকার্যে নিয়োজিত থাকবে ১৫ জন বিচারক এবং সার্বিক ভাবে সহযোগিতা করবেন ৩২ জন সংগঠক এবং সার্বক্ষণিক বিতর্ক প্রতিযোগিতা উপভোগ করবে ৩০০ জন দর্শক।

 

এই বিভাগের আরও খবর