বঙ্গোপসাগরে কোস্টগার্ডের অভিযানে ৫ লাখ ইয়াবা উদ্ধার, আটক ৭

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা। এ সময় সাত পাচারকারীকে আটক করেছে।

রোববার (২০ সেপ্টেম্বর) ভোরে কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে প্রায় ২৫ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে গভীর সাগরে অভিযান চালানো হয়। বিকেলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক এক মেইল বার্তায় বিষয়টি জানিয়েছেন।

আটক পাচারকারীরা হলেন, মহররম আলী (৪৪), আব্দুল শুক্কুর (২৬), আমানুল্লাহ (২৮), নুরুল আলম (৩৮), মোন্নাফ (৩৫), জাহিদ হোসেন (৩৩) ও আব্দুল পেডান (২২)। তাদের সবাই বাড়ি টেকনাফ উপজেলায়।
লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, ভোরে কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হকের নেতৃত্বে একটি দল গোপন সংবাদে জানতে পারেন- ইয়াবার বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

এমন সংবাদে সাগরে কোস্টগার্ডের একটি দল অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি ট্রলার আসতে দেখলে সেটি থামার সংকেত দেন তারা।

তিনি বলেন, ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারসহ ৭ জনকে আটক করে। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটক মাদক পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ইয়াবা, ট্রলারসহ তাদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে জানিয়েছেন কোস্টগার্ডের এই কর্মকর্তা।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...