chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে খোলা হলো হাটহাজারী মাদ্রাসা

নিজস্ব প্রতিবেদক : সরকারের নিষেধাজ্ঞা সত্ত্বেও হাটহাজারীর দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসা খোলা রেখে শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

পূর্ব ঘোষণা অনুযাযী রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এই কার্যক্রম শুরু হয় । পরীক্ষা নেওয়ার বিষয়টি চট্টলার খবরকে নিশ্চিত করেন মাসিক মু্ঈনুল ইসলামের ব্যবস্থাপনা সম্পাদক আব্দুস সবুর।

সরকারের নিষেধাজ্ঞার ব্যাপারে তাদের অবস্থান ব্যাখা করে তিনি বলেন, করোনাকালীন সরকারের সকল শর্ত ও স্বাস্থ্যবিধি মেনে মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। আজকে মাদ্রাসায় প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমাদের দেড় হাজার শিক্ষার্থী রয়েছে। মাদ্রাসা বন্ধ রাখলে এসব শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত হয়ে  যেত। আমরা চাই মাদ্রাসা বন্ধ রাথার নির্দেশনা যেন প্রত্যাহার করা হয়। মাদ্রাসার বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন চট্টলার খবরকে জানান, সরকারের নিষেধাজ্ঞা সত্বেও কর্তৃপক্ষ মাদ্রাসা খোলা রেখেছে। এটা তাদের সিদ্ধান্ত। আমরা মন্ত্রণালয়কে মাদ্রাসা খোলা রাখার বিষয়টি জানিয়েছি। বাকিটা মন্ত্রনালয় দেখবে।

উল্লেখ্য গত ১৭ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে প্রেরিত সহকারী সচিব আসগর আলী স্বাক্ষরিত এক আদেশে হাটহাজারী মাদ্রাসা বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়।

তবে গত শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাসিক মু্ঈনুল ইসলামের ব্যবস্থাপনা সম্পাদক আব্দুস সবুর রবিবার থেকে মাদ্রাসা পুনরায় খুলে দেওয়ার ঘোষণা দেন ।

এমএইচকে/চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...