chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটাহাজারী মাদ্রাসা পরিচালনার দায়িত্বে ৩ শিক্ষক, বাবুনগরী শিক্ষা সচিব

নিজস্ব প্রতিবেদক : হাটহাজারী মাদ্রাসার প্রয়াত মহাপরিচালক আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর মাদ্রাসাটি নতুন করে পরিচালনার দায়িত্ব পেয়েছেন মাদ্রাসার ৩ সদস্যের পরিচালক প্যানেল।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় শুরা কমিটির বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা শেখ আহমেদ।

একই বৈঠকে মাদ্রাসার সহকারী পরিচালক থেকে কয়েক মাস আগে বাদ পড়া আল্লামা জুনায়েদ বাবুনগরীকে পরিচালক (শিক্ষা) হিসেবে নতুন করে অন্তর্ভুক্ত করা হয়েছে। আল্লামা শফীর স্থলে পূর্ণাঙ্গ মহাপরিচালক নিযুক্ত না হওয়া পর্যন্ত উল্লেখিত তিন আলেমের নেতৃত্বে থাকবেন আল্লামা ইয়াহিয়া।

শুরা বৈঠকে যে তিনজনকে যৌথভাবে মাদ্রাসা পরিচালনার ভার দেয়া হয়েছে, তারা হলেন মুফতী আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ এবং মাওলানা ইয়াহইয়া। শুরা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, এই তিনজনের সকলেই সমান অধিকার ভোগ করবেন এবং কেউ এককভাবে কোন সিদ্ধান্ত নিতে পারবেন না।

নতুন করে নিযুক্ত তিনজনের মধ্যে শেখ আহমদ ছাড়া বাকি দুজন জুনায়েদ বাবুনগরীর অনুসারী। এর ফলে দৃশ্যত দায়িত্ব না নিলেও হাটহাজারী মাদ্রাসায় বাবুনগরীর নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠিত হলো।

শনিবার রাত আটটার দিকে মাদ্রাসাটির সর্বোচ্চ নীতিনির্ধারণী কর্তৃপক্ষ মজলিশে শুরার এই বৈঠক সমাপ্ত হয়। এই বৈঠকে আরও যারা উপস্থিত ছিলেন, তাদের মধ্যে রয়েছেন মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, সালাউদ্দিন নানুপুরী, নোমান ফয়জী, মাওলানা সোহাগ নোমানী, ওমর ফারুক, নূর আহমদ, মাওলানা নূর ইসলাম জিহাদী প্রমুখ।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...