আল্লামা শাহ আহমদ শফী’র ইন্তেকালে চিটাগাং চেম্বারের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : প্রখ্যাত আলেমে দ্বীন, হেফাজতে ইসলামের আমীর ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা (হাটহাজারী মাদ্রাসা)’র সাবেক ‘মুহতামিম’ (মহাপরিচালক) আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালকমন্ডলীর পক্ষে সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ ও সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন গভীর শোক প্রকাশ করেছেন।

চেম্বার প্রেসিডিয়াম মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন-আল্লামা শাহ আহমদ শফী সাহেব দলমত নির্বিশেষে সকলের কাছে ইসলাম ধর্মের একজন অগ্রগণ্য মুরব্বী হিসেবে সমাদৃত ছিলেন। চট্টগ্রামবাসী তথা দেশ একজন পথ প্রদর্শককে হারিয়েছে। তাঁর মৃত্যুতে যে শোক ও শুন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে তাঁর পরিবারের সদস্যবৃন্দসহ অসংখ্য ছাত্র, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীরা সহ্য করতে পারেন তার জন্য পরম করুণাময় আল্লাহতালার রহমত কামনা করেন।

তিনি উর্দু, ফার্সি, আরবি ভাষা ও সাহিত্যের পাশাপাশি ইসলামী শিক্ষায় অগাধ পান্ডিত্যের অধিকারী ছিলেন। জীবদ্দশায় বাংলা ও উর্দু ভাষায় প্রায় ২৫টি গ্রন্থ রচনা করেছেন। উল্লেখ্য, আহমদ শফী সাহেব গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৪ বছর।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...