chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুম্বাই-চেন্নাই ম্যাচকে ‘এল ক্লাসিকো’ বললেন রোহিত

খেলা ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর করোনা ভাইরাসের কারণে ভারতের বদলে সরিয়ে নেয়া হয়েছে আরব আমিরাতে। সেখানেই আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস ও রানার্সআপ চেন্নাই সুপার কিংস।

মাঠের লড়াইয়ে নামার আগে পুরোপুরি প্রস্তুত দুই দল। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন সকল বিদেশি খেলোয়াড়রাও। ফলে পূর্ণ শক্তির দল নিয়ে হাড্ডাহাড্ডি এক লড়াই উপহার দিতে পারবে মুম্বাই ও চেন্নাই।

মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার মতে, এ দুই দলের লড়াইটি আসলে আইপিএলের এল ক্লাসিকো ম্যাচ।

এল ক্লাসিকো ম্যাচ মূলত বলা হয় স্পেনের দুই শক্তিশালী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার লড়াইকে। তাদের মতোই চির প্রতিদ্বন্দ্বিতা বোঝাতে মুম্বাই-চেন্নাই ম্যাচকেও এল ক্লাসিকো বলছেন রোহিত।এখনও পর্যন্ত ১২ আসরের মধ্যে চারবার ফাইনালে মুখোমুখি হয়েছে এ দুই দল। যেখানে তিনবার জয়ী হয়েছে মুম্বাই।

এছাড়া আইপিএলের ইতিহাসের সফলতম দলও মুম্বাই এবং চেন্নাই। সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে মুম্বাই, চেন্নাইয়ে কেবিনেটে শিরোপা একটি কম। যা প্রমাণ দেয় আইপিএলে কতটা প্রতিদ্বন্দ্বিতা চলে মুম্বাই ও চেন্নাইয়ের মধ্যে। তাই এ লড়াইয়ের ব্যাপারে কিছু বলতে বলা হলে, রোহিত ছোট্ট করে উত্তর দেন, ‘এটা আইপিএলের এল ক্লাসিকো ম্যাচ।’

মুম্বাই ইন্ডিয়ানসের টুইটার প্রোফাইলে প্রকাশিত ভিডিওবার্তায় রোহিত বেশি কথা না বললেও, দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া তুলে ধরেছেন নানান দিক।

তার মতে, ‘চেন্নাই এবং আমরা- সবসময়ই একটা প্রতিদ্বন্দ্বিতা রয়েছে।’ তার ভাই ক্রুনাল পান্ডিয়া যোগ করেন, ‘এ দুই দলের ম্যাচে যে আবহটা তৈরি হয়, একজন খেলোয়াড় হিসেবে আপনি এমন কিছুরই অপেক্ষায় থাকেন।’

এমআই/

এই বিভাগের আরও খবর