chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এয়ার অ্যাম্বুল্যান্সে করে ঢাকায় নেয়া হয়েছে আল্লামা শফীকে

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুল্যান্সে করে তাঁকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। বিকেল ৪টা ৫৫ মিনিটে এয়ার অ্যাম্বল্যোন্সে করে আল্লামা শফীকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন হেফজতে ইসলাম বাংলাদেশে চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক আ ন ম আহমদুল্লাহ। তিনি বলেন, হুজুরকে ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হবে।

গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে তাঁকে অ্যাম্বুল্যান্সে হাটহাজারী মাদরাসা থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের তৃতীয় তলার ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ৮ নম্বর বেডে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, শফি হুজুর হৃদরোগসহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগছেন। তাঁর চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে চমেক হাসপাতালের এক চিকিৎসক বলেন, আল্লামা শফীর অবস্থা সংকটাপন্ন। বৃহস্পতিবার হার্টে মারাত্মক সমস্যা দেখা দেয়। একই সঙ্গে ফুসফুসে পানি জমেছে। তাই উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

একশ বছর বয়সী এ প্রবীণ আলেম ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন। ফলে প্রায়ই ওনাকে হাসপাতালে ভর্তি হতে হয়। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা দেখা দিলে একাধিকবার চট্টগ্রাম ও ঢাকার হাসপাতালে কয়েক দিন চিকিৎসা নিতে হয় বড় হুজুরখ্যাত আল্লামা শফীকে।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...