করোনা : চট্টগ্রামে একদিনে নতুন ৬৪ জনসহ আক্রান্ত বেড়ে ১৮১৮৪

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে একদিনে নতুন করে আরো ৬৪ জনের শরীরে মহামারি করোনার অস্তিত্ব মিলেছে। এরমধ্যে শুধুমাত্র চট্টগ্রাম মহানগরে শনাক্ত হয় ৫০ জন এবং উপজেলায় একদিনে নতুন করে আরো ১৪ জনের শরীরে করোনা সংক্রমন ধরা পড়ে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৬টি ল্যাবসহ কক্সবাজার ল্যাবে মোট ৮৬৮টি নমুনা পরীক্ষা করে ৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ১৮৪ জন।

আজ ১৮ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি তথ্যটি নিশ্চিত করে বলেন গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাড়ায় ২৮৪ জন।

এদিকে ২৪ ঘণ্টায় নতুন ৭৮ জনসহ এ পর্যন্ত ১৪ হাজার ৩৫২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৮৬৮টিসহ চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৫ হাজার ৮৪৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ হাজার ১৮৪ জনের।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৩ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে। ২৩০টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষায় ৬ জন করোনা শনাক্ত হয়। নতুন করে ৫ জনের করোনা শনাক্ত হয় চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে। এ ল্যাবে একদিনে ১৩৫টি নমুনা পরীক্ষা করা হয়।

তাছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪টি নমুনা পরীক্ষা করে ১৭জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ৮জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

অন্যদিকে চট্টগ্রামের ৪ টি নমুনা পরীক্ষা ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...