চাকরি প্রত্যাশীদের বয়সে ছাড় দিচ্ছে সরকার

জাতীয় ডেস্ক : করোনা মহামারির কারণে চাকরি প্রত্যাশীদের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে দিতে প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে সরকার

গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তাঁদের আবেদনের সুযোগ দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, করোনা দুর্যোগকালীন ৩০ বছর পেরিয়ে যাওয়া প্রার্থীদের চাকরির আবেদনে সরকার পাঁচ মাসের এই সময় ছাড় দিয়েছে।

বলেন, গত ২৬ মার্চের পর এপ্রিল, মে, জুন, জুলাই ও আগস্ট পর্যন্ত- এই পাঁচ মাস যেসব মন্ত্রণালয় চাকরির জন্য বিজ্ঞাপন দিতে পারেনি, তারা আগস্টের পর থেকে বিজ্ঞপ্তি দিচ্ছে।

সেক্ষেত্রে চাকরি প্রার্থী যারা থাকবে তাদের বয়স ২৫ মার্চ ৩০ বছর হতে হবে। আবেদনকারীদের জন্য এ সুবিধা গত আগস্ট মাস পর্যন্ত থাকবে।

সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার দাবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চাকরির বয়স যেটা (৩০ বছর) আছে সেটাই থাকবে। শুধু কোভিড অবস্থার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। বিস্তারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেওয়া হবে।

এর আগে করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন সাধারণ ছুটি ছিল। গত ৩১ মে থেকে প্রথমে সীমিত আকারে এবং পরে সব খুলে দেওয়া হয়। আইন অনুযায়ী সাধারণভাবে সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...