কাভার্ডভ্যানে স্থাপিত সিলিন্ডার থেকে ঝুঁকিপূর্ণভাবে সরবরাহ হচ্ছে গ্যাস! অভিযানে ধরা

চট্টগ্রাম ডেস্ক : কাভার্ডভ্যানের ভেতরে বিশেষভাবে স্থাপিত সিলিন্ডার থেকে ঝুঁকিপূর্ণভাবে সরাসরি গ্যাস সরবরাহ করা হচ্ছে সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসনের বিশেষ অভিযানে এমন চিত্রটি ধরা পড়ে। অবৈধ ও ঝুঁকিপূর্ণভাবে গ্যাস বিক্রির কাজে ব্যবহৃত দুটি কাভার্ডভ্যান, ২৮৮টি সিলিন্ডার, এবং সরবরাহের কাজে ব্যবহৃত কিছু পাইপ ও নজেল জব্দ করেছে উপজেলা প্রশাসন। একইসাথে অবৈধ ও ঝুঁকিপূর্ণ ওই সিএনজি ফিলিং ষ্টেশনটি উচ্ছেদের আদেশ দেওয়া হয়।

আজ (১৫ সেপ্টেম্বর) উপজেলার নাজিরহাট এলাকায় একটি ভাসমান অবৈধ সিএনজি গ্যাস ফিলিং স্টেশনে এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন। তবে অভিযানে কাউকে আটক করা যায়নি।

সূত্র জানায়, উপজেলার নাজিরহাট বাস স্টেশন এলাকায় কোন প্রকার অনুমোদন ছাড়াই দুইটি কাভার্ড ভ্যানের সাহায্যে ঝুকিপূর্ণ অবস্থায় সিএনজি টেক্সিতে দীর্ঘ দিন ধরে গ্যাস সরবরাহ করে আসছিল একটি চক্র।

গোপনে এমন তথ্য পেয়ে উপজেলা প্রশাসন আজ অভিযানে গিয়ে হাতে নাতে প্রমান পায়। এসময় উপজেলা প্রশাসনের সাথে বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারি পরিদর্শক মুহাম্মদ মেহেদী ইসলাম খান, কর্ণফুলী গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডেপুটি ম্যানেজার ইঞ্জিনিয়ার এম বি কবির আহমেদ এবং হাটহাজারী মডেল থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানের নেতৃত্ব দেওয়া হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযানে গেলে সিএনজি গ্যাস ফিলিং ষ্টেশনটির কর্মকর্তারা কোন প্রকার অনুমোদনের কাগজ পত্র দেখাতে পারেনি। বরং কাভার্ডভ্যানে স্থাপিত সিলিন্ডার থেকে ঝুকিপূর্ণভাবে বিভিন্ন সিএনজি টেক্সিতে গ্যাস সরবরাহ করছে ২ টি কাভার্ড ভ্যান।

এসময় গ্যাস বিক্রির সরমঞ্জামসহ কাভার্ডভ্যান দুটি জব্দ করা হয় এবং ভাসমান অবৈধ সিএনজি গ্যাস ফিলিং স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর
Loading...