১৩ কোটি টাকার ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

চলতি মাসে এটি র‌্যাবের সর্বোচ্চ ইয়াবা উদ্ধার অভিযান

নিজস্ব প্রতিবেদক : পৃথক অভিযানে ২ লাখ ৬৫ হাজার ১৩০ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।  যার আনুমানিক মূল্য ১৩ কোটি ২৫ লাখ ৬৫ হাজার টাকা।  মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে গনমাধ্যমকে বিষয়টি নিশ্চত করেছে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন।

তিনি চট্টলার খবরকে জানান, টানা ২২ ঘন্টা অভিযান চালিয়ে নগরীর বাকলিয়া ও আনোয়ারা উপজেলার গহিরা এলাকা থেকে তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটক মাদক ব্যবসায়ীরা হলো- কক্সবাজার জেলার রামু থানার ডেগারদীঘি বদ্দারপাড় এলাকার নুরুল হকের ছেলে মো. রমজান আলী (২৫), একই থানার  খুনিয়াপালং এলাকার রশিদ আহমদের ছেলে মো. জমির উদ্দীন (৩৬) ও আনোয়ারা থানার রায়পুর চুন্নাপাড়া এলাকার নুরুল হকের ছেলে মো. কামরুজ্জামান (৩০)।

চলতি মাসে এটি র‌্যাবের সর্বোচ্চ ইয়াবা উদ্ধারে সফল অভিযান।

এ বিষযে র‌্যাব -৭ এর চান্দগাঁও ক্যাম্পের  কোম্পানী কমান্ডার কাজী মোহাম্মদ তারেক আজিজ চট্টলার খবরকে জানান, কক্সবাজার থেকে ইয়াবার একটি বড় চালান আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে র্যা্ব খবর পেয়ে বাকলিয়া থানার শাহ আমানত সংযোগ সড়কের পাশে আহাদ কনভেনশন হলের সামনে চেকপোস্ট স্থাপন করে।  এ সময় একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২৪২৭৫৯) চেক পোস্টে থামানোর সংকেত দিলে গতিবিধি সন্দেহজনক মনে হয়। পরে ট্রাকটি থামিয়ে ট্রাকে অবস্থান করা জমির উদ্দিন ও রমজান আলী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে দু’জনকে আটক করে। তাদের দেখানো মতে গাড়িতে কৌশলে লুকানো অবস্থায় ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ বিষযে র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মুশফিকুর রহমান চট্টলার খবরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আনোয়ারা থানার দোভাষী বাজারের আরশাদুজ্জামান স্টোর থেকে মো.কামরুজ্জামানকে আটক করে। এসময় তার কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।  পরে তাকে জিজ্ঞাসাবাদ করে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরেক ইয়াবা ব্যবসায়ী সরওয়ার আলমের বাড়ী থেকে ১ লাখ ২৫ হাজার ১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন চট্টলার খবরকে জানান, আইনগত ব্যবস্থা নিতে আটক মাদক ব্যবসায়ীদের বাকলিয়া ও আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৭ এর কমান্ডিং অফিসার (সিইও) লেফটেন্যান্ট কর্ণেল মশিউর রহমান জুয়েল চট্টলার খবরকে জানান, চলতি মাসে এটি র‌্যাবের সর্ববৃহৎ ইয়াবা উদ্ধার অভিযান। কিছুদিন আগে র‌্যাব ১ লাখ ৬৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে। ইয়াবা তথা মাদকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান সবসময় অব্যাহত থাকবে। দেশকে মাদকমুক্ত করার লক্ষ্যে র‌্যাব নিরলস কাজ করে যাবে।

কামরুল/চখ

এই বিভাগের আরও খবর
Loading...