chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একদিনে করোনা শনাক্তে চট্টগ্রাম নগরকেও ছাড়িয়ে গেল বাঁশখালী

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬২৪ জনের নমুনা পরীক্ষা করে আরও ৫১ জনের মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময় একজনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে মহানগরের ২৩ জন রয়েছে এবং উপজেলার ২৮ জন রয়েছে। 

রোববার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৮ জনের মধ্যে ২৫ জনই বাঁশখালী উপজেলার। এছাড়া বোয়ালখালীর ২ ও সাতকানিয়ার ১ জন রয়েছেন নতুন শনাক্তের তালিকায়। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৭ হাজার ৮৫০ জনের মধ্যে ১২ হাজার ৭৩০ জন নগরের ও ৫ হাজার ১২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৯ জন; এর মধ্যে ১৯৩ জন নগরের ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৭ ও উপজেলার ১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬১ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৯ ও উপজেলার ১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
এসএএস/

এই বিভাগের আরও খবর