chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিক্ষা প্রতিষ্ঠান চলাকালে শিশু পার্ক বন্ধ রাখার নির্দেশ সুজনের

চট্টগ্রাম ডেস্ক : শিক্ষা প্রতিষ্ঠান চলাকালীন সময়ে চট্টগ্রামের আগ্রাবাদ শিশু পার্ক টি বন্ধ রাখতে পার্ক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। আগামী কাল থেকে দুপুর ২ টার আগে যেন পার্ক না খুলে সেজন্য কর্তৃপক্ষকে সতর্ক করা হয়।

আজ শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার সময় পার্ক পরিদর্শণে গিয়ে তিনি এ নির্দেশনা দেন। বলেন, স্কুল কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা পার্কে বসে সহপাঠীদের সাথে যাতে আড্ডা দিয়ে শিক্ষা জীবনটা নষ্ট করতে না পারে তার জন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পরিদর্শণের সময় শিশু পার্কের ভেতরে অভ্যন্তরীন চলাচল পথে ভাঙ্গা ও যত্রতত্র ভাবে ময়লা আবর্জনা দেখে ক্ষোভ প্রকাশ করেন সুজন এবং সাথে সাথে সেখানে স্বাস্থ্যবান্ধব পরিবেশ রক্ষায় সৌন্দর্য্যবন্ধন ও পরিচ্ছন্ন কার্যক্রম দ্রুত শুরু করার নির্দেশ দেন।

তাছাড়া শিশু পার্কের ভেতরে অবস্থিত লেক সিটি রেস্টুরেন্টটিকে কমিউনিটি সেন্টার হিসাবে ব্যবহার করে বিয়েসহ কোন ধরণের সামাজিক অনুষ্ঠান করা যাবে না বলেও ঘোষণা দেন চসিক প্রশাসক।

তিনি পার্কটিকে নান্দনিক ছোঁয়ায় শিশুদের মনন বিকাশের উপযোগী করে গড়ার নির্দেশনা দিয়ে পার্কের আশেপাশে গড়ে উঠা অবৈধ দোকান-পাঠ ও স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ দেন। অন্যথায় ইজারা বাতিল করা হবে বলে সর্তক করে দেন।

পরিদর্শণের সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মো. আবু শাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কান্তি দাশ, আনোয়ার হোসেন, আবু ছালেহ, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, বিপ্লব দাশ, এস্টেট অফিসার কামরুল ইসলাম চৌধুরী উপস্থিত ছিলেন।

চখ/রাজীব

এই বিভাগের আরও খবর