chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে ‘অনলাইন ক্লাস পরিচালনা কৌশল’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, করোনা ভাইরাসের মহামারীর কারণে বিপর্যস্ত হয়ে পড়া বিশ্বের শিক্ষা ব্যবস্থায়ও পড়েছে বিরূপ প্রভাব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। দেশের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক নিয়মে ফিরিয়ে আনতে দেশব্যাপী শুরু হয়েছে অনলাইন শিক্ষা কার্যক্রম। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও এ কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান করে যাচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ফলে এ করোনা মহাদূর্যোগের সময় দেশব্যাপি অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালনা সম্ভব হচ্ছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদের উদ্যোগে উক্ত অনুষদভুক্ত বিভাগসমূহের শিক্ষকবৃন্দের জন্য চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ডিজিটাল মাল্টি মিডিয়া ল্যাবে দিনব্যাপি অনুষ্ঠিত ‘অনলাইন ক্লাস পরিচালনা কৌশল’ শীর্ষক কর্মশালা উপাচার্য দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, স্বাগত বক্তব্য প্রদান করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. শহীদুল হক এবং সঞ্চালনা করেন চবি আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম। কর্মশালায় চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা অংশগ্রহণ করেন।

উপাচার্য বলেন, এ কর্মশালার মাধ্যমে অনলাইনে ক্লাস পরিচালনার বিষয়ে একটি কার্যকর কর্মপরিকল্পনা প্রণয়ন সম্ভব হবে যার ফলে শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা ব্যবস্থা উপকৃত হবে। উপাচার্য কর্মশালার সার্বিক সফলতা কামনা করেন।

কর্মশালায় চবি সমাজ বিজ্ঞান অনুষদের অন্তর্গত বিভাগসমূহের সভাপতিবৃন্দসহ শিক্ষকবৃন্দ এবং চবি বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...