থানার ক্যামেরা মনিটর করবে সিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে সকল থানার কর্মকান্ড কমিশনার কার্যালয় থেকে নিয়ন্ত্রন করা হবে। প্রতিটা থানায় যে সিসি ক্যামেরা রয়েছে তা কমিশনার কার্যালয় থেকে র্পযবেক্ষন করা হবে।

বৃহষ্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামে নবাগত পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভা (মিট দ্যা প্রেস) করেন।

এসময় তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে আরও ঢেলে সাজানোর আশাবাদ ব্যক্ত করেন।

সিএমপি কমিশনার বলেন, থানা হচ্ছে জনগনের জন্য পুলিশি সেবার মূল কেন্দ্র বিন্দু। সবার আগে থানাগুলোকে সুসজ্জিত করার কাজ করবো। যে কোন ঘটনায় জনগন থানায় ছুটে যান। থানায় কারা আসা যাওয়া করছে, কি ধরনের কাজ হচ্ছে সব কিছু মনিটরিং করবো। এখন থেকে থানার সিসি ক্যামেরাগুলো কমিশনার কার্যালয় থেকে মনিটর করা হবে। থানার যে নিয়মিত কার্যক্রম জিডি, দরখাস্ত, তদন্ত সবকিছু মনিটর করবো। নিবিড়ভাবে কাজ করার সুবিধার্থে থানাকে তথ্য প্রযুক্তিতে সমৃদ্ধ করবো।

চট্টগ্রাম নগরবাসীকে সেইফ সিটি উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, বিশ্বের অনেক মহানগরে সেইফ সিটি কনসেপ্টের কথা আছে। আপনারা জানেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশে এটি নিয়ে একটি বিশাল কর্মযজ্ঞ ছিলো। পরবর্তীতে এটি এলাকা ভিত্তিক করা হয়েছে। আমরা আমাদের সীমিত সার্মথ্য ও নগরবাসীর সহায়তায় চট্টগ্রামেও শুরু করতে চাই। চলমান কাজ গুলোকে আরও আধুনিকায়ন করা, আওতা বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে।

সিএমপিতে একটি মিডিয়া সেন্টার চালু করার পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, পুলিশ ও সাধারন জনগনের কাছে তথ্য প্রবাহে কাজ করে মিডিয়া। আমরা মিডয়ায় তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করবো। সাধারন জনগন ও পুলিশের মাঝে কোন দূরত্ব রাখা যাবেনা। এক্ষেত্রে মিডিয়ার ভূমিকা গুরুত্বপূর্ন।

এছাড়া সিএমপি কমিশনার, জঙ্গীবাদ, মাদক, কিশোর গ্যাং, সাইবার অপরাধ, ট্রাফিক ব্যবস্থাপনা, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং নিয়ে ব্যাপক কাজ করার পরিকল্পনা জানান। ]

অনুষ্টানে সাংবাদিকদের করা অধিকাংশে প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি এখন কোন কথা বলতে চাই না। আমার কাজই কথা বলবে। আপনারা শুধু অবজারভ করে যান। পরিবর্তন আসে কিনা দেখেন।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্তি পুলিশ কমিশনার (অর্থ ও প্রশাসন) আমেনা বেগম, অতিরিক্তি পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোস্তাক আহমেদ খান, অতিরিক্তি পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফর, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) মেহেদী হাসান, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) এসএম মোস্তাইন হোসেন।

কামরুল/চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...