শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান

ডেস্ক নিউজঃ আজ ১০ সেপ্টেম্বর। তিনি ১৯৪১ সালের এইদিনে নোয়াখালীর দৌলতপুরে নানাবাড়িতে দিনে জন্মগ্রহণ করেন  দেশবরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। আজ তার ৮০ তম জন্মদিন।

জন্মদিন প্রসঙ্গে গণমাধ্যমে এটিএম শামসুজ্জামান বলেন, ‘আমি কখনও ঘটা করে জন্মদিন উদযাপন করিনি। জন্মদিন এলেই মনে হয়, জীবন থেকে আরও একটি বছর কমে গেল। আল্লাহপাক আরও একটি বছর দেখার সুযোগ দিলেন। মহান আল্লাহ রাব্বুল আলামিন অনেক ভালো রেখেছেন। এখন বাড়িতেই নিজের মতো করে সময় কাটাচ্ছি। ঘরে বসে অনেক সময় অনেককে দেখার ইচ্ছা হলেও দেখতে যেতে পারছি না। দূর থেকে সবার দোয়া আর ভালোবাসা চাই। আল্লাহ যেন সুস্থ রাখেন।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য শুভেচ্ছা এবং ভালোবাসায় সিক্ত হচ্ছেন গুনী এ অভিনেতা। অভিনয়ের এই জাদুকরের জন্মদিনে চট্টলা খবরের পক্ষ থেকে রইলো অনেক অনেক শুভ কামনা।

উল্লেখ্য, ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারি পরিচালক হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন। প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। ছবির পরিচালক ছিলেন নারায়ণ ঘোষ মিতা, এ ছবির মাধ্যমেই অভিনেতা ফারুকের চলচ্চিত্রে অভিষেক।

এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন তিনি। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করলেও ১৯৬৫ সালে অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন তার। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনিকার ও চলচ্চিত্র পরিচালক। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থাবস্থা থেকে এখন বেশ খানিকটা সুস্থ। রাজধানীর সূত্রাপুরের বাসাতেই নিজের মতো করে সময় কাটাচ্ছেন তিনি।

নিলা চাকমা/চখ

Loading...