পরিবেশের ক্ষতি করার দায়ে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : পরিবেশের ক্ষতি, পাহাড় কাটা, পরিবেশগত ছাড়পত্র না থাকা ও ছাড়পত্রের শর্ত অমান্য করার দায়ে চট্টগ্রামের পাঁচটিসহ ১১ প্রতিষ্ঠানকে ৩২ লাখ ৭২ হাজার ১৫০ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার (৯ সেপ্টেম্বর) অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন জরিমানার এ আদেশ দিয়েছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডে পরিবেশের ছাড়পত্রের শর্ত অমান্য করায় আরেফিন এন্টারপ্রাইজ নামক শীপইয়ার্ডকে ১৫ হাজার টাকা, এসএইচ এন্টারপ্রাইজকে ১৫ হাজার টাকা, কিং স্টীলকে (শীপ ইয়ার্ড) ১০ দশ হাজার টাকা, এন বি স্টীলকে (শীপইয়ার্ড) ১০ হাজার টাকা, কে আর স্টীলকে (শীপইয়ার্ড) ১০ দশ হাজার টাকা জরিমানা করা হয়।

কক্সবাজারে পাহাড় কাটার দায়ে শামীম আহমেদ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটার দায়ে হেলাল উদ্দিন ও কাওসার ২ লাখ টাকা জরিমানা করা হয়। কক্সবাজারের রামু এলাকার ইউপি সদস্য আব্দুল মালেককে পাহাড় টাকার দায়ে ২০ বিশ হাজার জরিমানা করা হয়।

বান্দরবানের দলিলুর রহমান, চন্দন বড়ুয়া নামের দুই ব্যক্তিকে পাহাড় কর্তনের দায়ে ৩ লাখ ৮২ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়। চাঁদপুর সদরের আর এন্ড এস ব্রিক্স ফিল্ডকে ছাড়পত্র নবায়ন না করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ঢাকার প্রতিষ্ঠান মেসার্স আদিব ব্রাদার্স, সিস স্টুডিও,দি খান ট্রেডিং, কক্সবাজারের মেসার্স বিসমিল্লাহ এন্টারপ্রাইজ, রিতাজ এন্টারপ্রাইজকে একসাথে পাহাড় কাটার দায়ে ২৫ লক্ষ জরিমানা করা হয়েছে।

এসএএস/

Loading...